শিবগঞ্জে পেঁয়াজের মূল্যতালিকা প্রদর্শন না করায় দুটি প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা

চাঁপাইনবাগঞ্জের শিবগঞ্জে পেঁয়াজের মূল্য তালিকা প্রদর্শন না করায় দুটি প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের সহকারী পরিচালক জহিরুল ইসলাম জানান, বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে শিবগঞ্জ বাজারে অভিযান চালায় অধিদপ্তরের একটি দল। এ সময় নিয়মানুযায়ী পেঁয়াজের মূল্য তালিকা প্রদর্শন না করায় পেঁয়াজের পাইকারী ব্যবসায়ী জুয়েল এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা এবং খুচরা ব্যবসায়ী শামীম স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি জানান, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে।
এদিকে চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এ-সময় মুদি দোকান, মিষ্টান্ন ভাণ্ডার ও খাবার হোটেলসহ ৫টি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দিকে মূল্য বৃদ্ধি না করা ও মজুত রেখে সংকট সৃষ্টি না করার জন্য পেঁয়াজ ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।
মোবাইল কোর্টে থাকা সিভিল সার্জন কার্যালয়ের স্যানিটারি পরিদর্শক মো. কোবাদ আলী জানান,  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চন্দর কর ও এস. এম. আশিস মোমতাজের নেতৃত্বে সকালে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। জেলা শহরের পুরাতন বাজার, ও নিমতলা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে মুদি দোকান, মিষ্টান্ন ভাণ্ডার ও খাবার হোটেলসহ ৫টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৩ ধারায় ১৪ হাজার টাকা জরিমানা করা করা হয়। অপর দিকে পেঁয়াজের মূল্য বৃদ্ধি না করা এবং  মজুত না করার জন্য পেঁয়াজ ব্যবসায়ীদের সতর্ক করা হয় বলে মো. কোবাদ আলী জানান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-০৯-২০

,