Sidebar Ads




ভারতের মহদিপুর সীমান্তে ট্রাকেই পঁচছে পিয়াজ ॥ বিক্রি করে দেয়া হচ্ছে মালদার খোলা বাজারে

ভারতীয় কর্তৃপক্ষের পেয়াজ রপ্তানী বন্ধ ঘোষণার পর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের বিপরীত ভারতের মহদিপুর বন্দরে আটক পড়া দু’ শতাধিক ট্রাকের পেয়াজ পচনের মূখে পড়ায় তা গুদামজাত শুরু হয়েছে। ভারতীয় রপ্তাকারকরা মহদিপুরে তাদের নিজ নিজ গুদামে পেয়াজগুলো নেয়া শুরু করেছে।
চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের আমদানীকারক বাবুল হাসনাত দুরুল জানান, গত ১৪ সেপ্টেম্বর ভারতীয় কর্তৃপক্ষ পেয়াজ রপ্তানী বন্ধ ঘোষণা করলে মহদিপুরে ২ শ থেকে আড়াই পেয়াজবাহী ট্রাক আটকে পড়ে। আগের খোলা এলসি (ঋণপত্রের) পেয়াজ বাংলাদেশে দেয়ার অনুমতি দেয়া হলে গত শনিবার মাত্র ৮টি ট্রাকে ২১৩ মেট্রিক পেয়াজ সোনামসজিদ বন্দরে প্রবেশ করে। পরে আবার পেয়াজ রপ্তানী বন্ধ ঘোষণা করে ভারতীয় কর্তপক্ষ।
তিনি বলেন, ‘ভারতের নাসিক ও ইন্দোর থোকে মহদিপুরে পেয়াজ আসতে সময় লাগে প্রায় ৬ দিন আর রপ্তানী বন্ধের ফলে আটকে আরো ৬ দিন। এ অবস্থায় পেয়াজগুলোতে পচন শুরু হয়ায় তা গুদামজাত শুরু হয়েছে’।
আমাদানীকারকরা জানিয়েছেন, পচনের মুখে পড়া অনেক ট্রাক পেয়াজ দাম ভাল থাকায় এবং রপ্তানীকারকরা তাদের আর্থিক ক্ষতির হাত রক্ষা পেতে মালদায় খোলা বাজারে বিক্রিরও করে দেয়া শুরু করেছে।  


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০৯-২০

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts