Sidebar Ads




চাঁপাই গ্রামীণ পানি ব্যবস্থাপনা সমিতির সভাপতি ও সম্পাদক হলেন জাকেরুল-বাসির

উৎসবমুখর পরিবেশে চাঁপাই গ্রামীণ পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেডের কার্যনির্বাহী কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সোমবার অনুষ্ঠিত হওয়া নির্বাচনে আগামী ৩ বছরের জন্য সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন মাওলানা মো. জাকেরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হয়েছেন মো. বাসির আলী। নির্বাচনে অংশ নেয়া দুটি প্যানেলের মধ্যে স্থানীয় আওয়ামীলীগ সমর্থিত আমিনুল-রাফেজ প্যানেলকে পরাজিত করে নির্বাচিত হয়েছে বিএনপি সমর্থিত জাকেরুল-আজিজুর-বাসির প্যানেলের সকল সদস্য। নবনির্বাচিত সভাপতি মাওলানা মো. জাকেরুল ইসলাম ছাতা প্রতিকে পেয়েছেন ৩৮৩ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী মো. আমিনুল ইসলাম বাবু মিয়া চেয়ার প্রতিকে পেয়েছেন ২৪৭ ভোট। অন্যদিকে, মোরগ প্রতীকে ৩৯৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. বাসির আলী ও তার প্রতিদ্বন্দ্বী মো. রাফেজ আলী মীর গরুরগাড়ী প্রতীকে পেয়েছেন ২৬০ ভোট। অন্যদিকে জাকেরুল-আজিজুর-বাসির প্যানেলের মো. আজিজুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।
সদর উপজেলা সমবায় কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বেসরকারিভাবে ফলাফল ঘোষণায় জানান, সদস্য পদে তালাচাবি প্রতীকে এনামুল হক ৩৭০, হরিণ প্রতীকে মো. বৈয়ুদ্দীন ৪০৩, ফুটবল প্রতীকে মো. ইসমাইল মিজ্ঞা ৩৯৬, আনারস প্রতীকে আবুল কালাম ভিখু ৪০৭, টিউবওয়েল প্রতীকে জলিলুর রহমান ৩৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বীদের মধ্যে আমিনুল-রাফেজ প্যানেলের সদস্য পদে গাভী প্রতীকে আনোয়ার হোসেন ১৮৩, উড়োজাহাজ প্রতীকে বেনাউল হক মোশারফ ২৩৩, টেলিভিশন প্রতীকে মোয়াজ্জেম হোসেন কটা ১৯৭, কবুতর প্রতীকে এমাজুল ইসলাম ফুয়াদ ২৩০, আম প্রতীকে আসলান খাঁ ২১৫ ভোট পেয়েছেন। মহিলা সদস্য হিসেবে তারা প্রতীকে মাবিয়া খাতুন বেবী ৪০৬, কলস প্রতীকে সাহিদা বেগম ৪২৫, পাতিহাঁস প্রতীকে মর্জিনা বেগম ৩৮৭ ও সেলাইমেশিন প্রতীকে সাগরী বেগম ৩৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদের প্রতিদ্বন্দ্বীদের মধ্যে ঢেঁকি প্রতীকে রুমালী বেগম ২১১, শাপলা ফুল প্রতীকে উজলেফা বেগম ২০১ ও কাপ-পিরিচ প্রতীকে ময়না বেগম ২১৭ ভোট পেয়েছেন। উল্লেখ্য, সকাল ৯টায় শুরু হয়ে বিরতীহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলা ভোটে স্থানীয় আওয়ামীলীগ ও বিএনপি নেতাকর্মীরা তাদের সমর্থিত প্যানেলকে জয়ী করতে উৎসবমুখর পরিবেশে প্রচার-প্রচারনায় অংশগ্রহণ করে। নির্বাচনে ৭৫৯ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন এবং ১১ পদের বিপরীতে মোট ২১ জন প্রার্থী অংশ নেয়।
সোমবার সকালে নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণে আসেন, রাজশাহী বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ন নিবন্ধক আব্দুল মজিদ। এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা সমবায় কর্মকর্তা প্রফুল্ল কুমার প্রামানিক, সদর উপজেলা সমবায় কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, গোবরাতলা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চাঁপাই গ্রামীণ পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেডের প্রতিষ্ঠাতা সাবেক সাধারণ সম্পাদক মো. তাসেম আলীসহ সমবায় কার্যালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এর আগে সকাল সাড়ে ৮ টায় চাঁপাই-মহেশপুরে মহানন্দা নদীর ধারে সমিতির কার্যালয়ের পাশে ১৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। চাঁপাই গ্রামীণ পাবসস'র সভাপতি মাওলানা মো. জাকেরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ২০১৯-২০ অর্থবছরের কার্য বিবরনী, জমা-খরচ, অডিট মন্তব্য পাঠ ও অনুমোদন করা হয়। পরে একই বছরের লভ্যাংশ বিতরণ এবং ২০২০-২১ অর্থবছরের বাজেট পেশ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-০৯-২০

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts