Business




পৌর নির্বাচনের প্রাক্কালে ‘উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রকাশ’র প্রতিবাদে মোখলেসুরের সাংবাদিক সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার অভিপ্রায় নিয়ে কাজ করা চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী, গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান মোখলেসুর রহমান অভিযোগ করেছেন, ‘ চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক চাঁপাই দর্পণ পত্রিকায় নারীসহ ভূমিহীনদের উপর অত্যাচার ও তাদের বিতারিত করার অভিযোগ তুলে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচনের প্রাক্কালে রাজনৈতিক ও সামাজিক সুনাম ক্ষুন্ন করার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে অসত্য তথ্য দিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে’।
রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ  শহরের একটি রেস্তোরায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান ও জোসনা অটো রাইস মিলের মালিক মোখলেসুর রহমান। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী আসনের সদস্য তাসলিমা বেগম, ব্যবসায়ী মফিজ উদ্দীন প্রমুখ।
সংবাদ সম্মেলনে মোখলেসুর রহমান জানান, দৈনিক চাঁপাই দর্পণে গত ১১ আগস্ট অনলাইন ভার্সন ও ১২ আগস্ট মুদ্রিত পত্রিকায় তার বিরুদ্ধে ভূমিহীনদের উপর অত্যাচার ও বিতারিত করার অভিযোগ তুলে একটি সংবাদ পরিবেশন করা হয়। সংবাদটি অসত্য-ভিত্তিহীন ও চরম মানহানিকর। সামাজিক ও রাজনৈতিক সুনাম ক্ষুন্ন করে ব্ল্যাক মেইল করার উদ্দেশ্যেই সংবাদটি প্রকাশ করা হয়েছে।
লিখিত বক্তব্যে মোখলেসুর রহমান উল্লেখ করেন, প্রকাশিত সংবাদে যে তফশিলের সম্পত্তির কথা বলা হয়েছে সেটি সরকারি খাস জমি নয়। এক হিন্দু জোতদার পরিবারের জমি সেটি। আর এস খতিয়ানে  ভুলবশত জমির মালিকের বাড়ি ভারতে উল্লেখ করা হয়। পরবর্তীতে জমিটি ভেস্টেড ও নন ভেস্টেড প্রপার্টির তালিকা থেকে অবমুক্ত হয়। জমি অবমুক্ত হওয়ার পর জমির প্রজা ইন্দ্রমোহন মৈত্র ও এ্যাড. পুর্ণিমা ভট্টাচার্য দলিল মূলে আব্দুল হামিদ ও নজরুল ইসলামের কাছে হস্তান্তর করেন। পরে নিয়মমাফিক প্রয়োজনীয় বেশ কয়েকটি প্রক্রিয়া শেষে খোস কবলা দলিলমূলে ২ দশমিক ৬৮ একর জমি তিনি কিনে নেন। এরপর সেখানে বাস করার ২৩ টি পরিবারের মধ্যে ১৯টি পরিবারকে মানবিকতার খাতিরে পুনর্বাসন করে জমিটি ভোগদখলে নেন। কিন্তু ওই জমিটিকে খাস জমি বলে উল্লেখ করা হয়েছে প্রকাশিত সংবাদে।

 

সাংবাদিক সম্মেলনে পুনবাসিত ১৯ টি পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
সাংবাদিক সম্মেলনে মোখলেসুর রহমান বলেন, ‘ আমি ব্যবসা পরিচালনার পাশাপাশি মানবিক মন নিয়ে সামাজিক কর্মকান্ডের সঙ্গেও জড়িত। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ অসহায় হয়ে পড়লে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৩২ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছি। পাশাপাশি দু’ ঈদে অনেক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছি।
আসন্ন পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অভিপ্রায় নিয়ে কাজ করার কথা উল্লেখ করে অভিযোগ করেন, ‘রাজনৈতিক প্রতিপক্ষের ইন্ধনে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে। এছাড়া নারীদের নির্যাতন ও প্রতিবন্ধি ছেলেকে মারধরের মত সংবেদনশীল বিষয়ও উল্লেখ করা হয়েছে’।
সাংবাদিক সম্মেলনে মিথ্যা সংবাদ প্রকাশ ও মানহানীর ঘটনায় আইনের আশ্রয় নেয়া হবে বলে উল্লেখ করেন।
এদিকে চাঁপাই দর্পণের সম্পাদক ও প্রকাশক আশরাফুল আলম রঞ্জু বলেন, ‘প্রয়োজনীয় তথ্য-উপাত্তের ভিত্তিতে এবং ভুক্তভোগিদের অভিযোগের ভিত্তিতে সংবাদটি পরিবেশন করা হয়েছে’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০৮-২০

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts