Sidebar Ads




চাঁপাইনবাবগঞ্জের পর্যটন বিকাশে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের গৌরবগাঁথা যুক্ত করা হবে- পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী

প্রাচীনকাল থেকে নানা ঐতিহ্যমন্ডিত চাঁপাইনবাবগঞ্জে পর্যটন শিল্প বিকাশের লক্ষে রবিবার ট্যুরিজম এ্যাওয়ারনেস শীর্ষক অনলাইন ওয়ার্কশপে পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি বলেছেন, মহান মুক্তিযুদ্ধে বাংলা মায়ের দামাল সন্তান বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেম মহিউদ্দীন জাহাঙ্গীরের গৌরবগাঁথা জাতির কাছে একটি সম্পদ। চাঁপাইনবাবগঞ্জের ঐতিহাসিক সোনামসজিদ চত্বরে সমাহিত বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরকে জাতির কাছে স্মরণীয় করে রাখতে এবং পর্যটকদের সামনে সম্মানিত করে তুলে ধরতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে হবে। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজিত এই ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে প্রায় সোয়া একঘন্টা ব্যাপি অনুষ্ঠিত ওয়ার্কশপে মুল প্রবন্ধ উপস্থাপন  ও অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড পরিচালক আবু তাহের মোহম্মদ জাবের।
ওয়ার্কশপে প্যানেল আলোচক ও অংশগ্রহনকারীদের মধ্যে বক্তব্যে উঠে আসে উত্তর সীমান্তের ঐতিহ্যমন্ডিত জেলা চাঁপইনবাবগঞ্জের আম, নদী, ঐতিহাসিক ও নৈসর্গিক সৌন্দয্যমন্ডিত স্থান, শিল্প, ক্ষুদ্র জাতি সত্তার সংস্কৃতি, যোগাযোগ ও অবকাঠামো সুবিধে-অসুবিধে।
আলোচনায় অংশ নেন, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান, চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.শংকর কুমার কুন্ডু, লেখক প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সল, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি, আম ব্যবসায়ী ইসমাইল খান, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতি এরফান আলী, নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, চাঁপাইনবাবগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মহসীন, সাংবাদিক কামাল শুকরানা সহ অন্যরা।
আলোচকবৃন্দ তাদের আলোচনায় তুলে ধরেন, চাঁপাইনবাবগঞ্জের  প্রস্তাবিত পর্যটন কেন্দ্র স্থাপন বিষয়সহ প্রচীন গৌড়ের ঐতিহাসিক ছোট সোনামসজিদ, কাঁসা,পিতল,নকশী কাঁথা, গম্ভীরা, কিংবদন্তি ইলামিত্রের স্মৃতি বিজরিত নাচোলের আল্পনা গ্রাম, বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরে শাহাদৎস্থলসহ সমাধিস্থল প্রসঙ্গ।
আলোচকরা জেলায় পর্যটন সচেতনতা বৃদ্ধি,দেশী-বিদেশী পর্যটক বাড়ানো,উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ বিষয়ে ওয়ার্কশপে বক্তব্য দেন।
ওয়ার্কশপে প্রধান অতিথি’র বক্তব্যে প্রতিমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের পর্যটন শিল্পের বিকাশে প্রয়োজনীয় সব ধরণে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০৭-২০

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts