Sidebar Ads




মাস্ক ছাড়া কেউ যাতে বের হতে না পারে তা নিশ্চিত করতে হবে- করোনা প্রতিরোধ সভায় প্রাণীসম্পদ সচিব

বিশ্বমহামারি হিসেবে দেখা দেয়া করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার গুরুত্বপুর্ণ ভুমিকা রাখে উল্লেখ করে মৎস ও প্রাণীসম্পদ সচিব রওনক মাহমুদ বলেছেন, এখন থেকে মাস্ক ছাড়া কাউকে বাইরে বের হতে দেয়া হবেনা তা নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে মাস্ক ব্যবহারের উপকারিতা তুলে ধরে জনসচেতনতা সৃষ্টির লক্ষে চাঁপাইনবাবগঞ্জের প্রতিটি স্তরের জনপ্রতিনিধিকে দায়িত্ব পালন করতে হবে। এলাকায় মাইকিং করে জনসচেতনতা সৃষ্টি করতে হবে।  জনগনের মাঝে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রশাসনকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও মসজিদে মসজিদে ইমামদেরও দায়িত্ব পালন করতে হবে। শনিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, বিশিষ্টজন ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সঞ্চালনায় মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, পুলিশ সুপার এএইচএম আব্দুর রাকিব, বিজিবি’র ৫৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান, চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান, তসিকুল ইসলাম তসি, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান হুমায়ন রেজা, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, ভোলাহাট উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম প্রমুখ।
সভায় প্রাণীসম্পদ সচিব বলেন, ‘উন্নত দেশগুলোয় উন্নত চিকিৎসা সেবাসহ লজিস্টিক সার্পোট থাকার পরেও তারা করোনা মোকাবেলায় হিমসীম খেয়েছে। সেখানে বাংলাদেশের মানুষের মনবল অটুট থাকাসহ সরকার পুরোপরিস্থিতিতে যথাযথভাবে পরিচালনা করায় করোনা পরিস্থিতিকে নিয়ন্ত্রণে রাখা গেছে’। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘করোনা প্ররিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসন, আইনশৃংখলা বাহিনী সদস্য, জনপ্রতিনিধিরা এক সঙ্গে কাজ করেছেন। সবায় এক সঙ্গে কাজ করায় ইতিবাচক ফল পাওয়া যাচ্ছে’।
তিনি দাবি করে বলেন, ‘ কোন রকম মিসম্যানেজমেন্ট ছাড়ায় শেখ হাসিনার সরকার দেশের ৬ কোটি মানুষকে ত্রাণ সমাগ্রী প্রদান করেছেন’।
সভায় বন্যা পরিস্থিতি ও কোরবানি পশু বেচাকেনার বিভিন্ন দিক নিয়েও আলোচনা করা হয়।
এরআগে সচিব চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের করোনা ইউনিট পরিদর্শন করেন। হাসপাতালের করোনা ইউনিটের প্রয়োজনীয় চিকিৎসা উপকরণের ব্যবস্থা করার আশ্বাস প্রদান করেন।
সভায় প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ্বরা অংশ নেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০৭-২০

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts