Business




চাঁপাইনবাবগঞ্জে আরো ৫জন বাড়লো করোনা রোগী > রয়েছেন সদর হাসপাতালের চিকিৎসকও

চাঁপাইনবাবগঞ্জে এই প্রথম করোনার থাবা পড়েছে চিকিৎসকের উপর। গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আক্রান্ত ৫ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে কর্মরত এক নারী চিকিৎসক রয়েছেন। গোমস্তাপুর উপজেলায় সোমবার প্রথম একজন করোনা ভাইরাসে আক্রান্ত হবার পর মঙ্গলবার আরো তিনজন আক্রান্ত হয়েছেন। গোমস্তাপুরের আক্রান্তদের মধ্যে দু’ পুলিশ সদস্য ও একজন স্বাস্থ্য কর্মী রয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ঢাকার শেরেবাংলা নগরস্থ স্বাস্থ্য বিভাগের মেডিসিন এন্ড রেফারাল সেন্টরের ল্যাব থেকে ১৪৬ টি নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। তাতে ৫ জনের দেহে করোনা ভাইরাস ধরা পড়েছে। আক্রান্ত ৫ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে একজন চিকিৎসক, গোমস্তাপুরে এক স্বাস্থ্যকর্মীসহ ২ পুলিশ সদস্য ও নাচোলে এক নির্মাণ শ্রমিক রয়েছেন। পরীক্ষার জন্য নমুনার ১৪১ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া যায়নি।
সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, নতুন আক্রান্তদের মধ্যে নাচোল উপজেলার হাট বাকল গ্রামের ১৯ বছর বয়স্ক যুবক পেশায় নির্মাণ শ্রমিক। ৪ মাস ধরে সে নোয়াখালিতে রাজমিস্ত্রি হিসেবে কাজ করছিল। গত ৫ মে সে চাঁপাইনবাবগঞ্জে এসেছে। ১২ মে নমুনা সংগ্রহের পর তার দেহে করোনা পজেটিভ রিপোর্ট আসে। ওই সূত্র জানায়, সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। তার দেহে কোন করোনা উপসর্গ নেই।
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পুলিশ ফাঁড়িতে কর্মরত ৩৩ বছর বয়স্ক পুলিশ সদস্যের ১২ মে নমুনা সংগ্রহের পর তার প্রতিবেদন পজেটিভ এসেছে। তার গ্রামের বাড়ি নাটোর জেলার বান্দারদহ। তার দেহেও করোনার কোন উপসর্গ নেই। রহনপুর পুলিশ ফাঁড়ির অপর সদস্যের গ্রামের বাড়ি নওগাঁ জেলার কদমগাছি এলাকায়। ৩৮ বছর বয়স্ক এই পুলিশ সদস্যেরও দেহে করোনার কোন উপসর্গ নেই।
গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এমটি ল্যাব পদে কর্মরত স্বাস্থ্যকর্মীর গ্রামের বাড়ি গোমস্তাপুর উপজেলার অভিমান্যুপুর গ্রামে। তিনি করোনা নমুনা সংগ্রহের কাজ করতেন। ৫২ বছর বয়স্ক এই স্বাস্থ্যকর্মীর আগে থেকে সর্দি কাশি ছিলো। তবে সে এখন সুস্থ্য রয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের নারী চিকিৎকের গ্রামের বাড়ি নওগাঁ জেলায়। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে বিভিন্ন রোগীর সংস্পর্শে আসায় ১২ মে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে তার প্রতিবেদন পজেটিভ আসে। তার দেহেও কোন উপসর্গ নেই। তিনি সুস্থ্য রয়েছেন।
সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, মঙ্গলবার (১৯ মে) বিকেল পর্য়ন্ত জেলায় মোট করোনা পজিটিভ এর সংখ্যা ৪২ জন। তাদের মধ্যে সদর উপজেলায় ২৬ জন, শিবগঞ্জ উপজেলায় ২, গোমস্তাপুর উপজেলায় ৪, নাচোল উপজেলায় ৭ এবং ভোলাহাট উপজেলায় ৩ জন রয়েছে। এই ৪২ জনের মধ্যে ২জন আরোগ্য লাভ করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-০৫-২০

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts