চাঁপাইনবাবগঞ্জে আসা আরো ৫১জনকে পরীক্ষা > হোম কোয়ারেনআটাইনে ১৬৬ জন

গত ২৪ ঘন্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে চাঁপাইনবাবগঞ্জে ফিরে আসার সময় আরো ৫১ জনকে পরীক্ষা (স্ক্রিনিং) করা হয়েছে।  তারা সবাই করোনাভাইরাসের উপসর্গমুক্ত বলে জানিয়েছেন স্ক্রিনিংয়ের দায়িত্বে থাকা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাদিম সরকার। সোমবার সকালে পিটিআই-এ তাদের স্ক্রিনিং করা হয়।
এদিকে নতুন করে হোম কোয়ারেনআটাইনে ১৬৬ জন রাখার হয়েছে।
পুলিশ জানিয়েছে, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে এই ৫১জন নিজ নিজ বাড়ি ফিরে আসে। জেলা পুলিশের চেকপোস্টে তাদেরকে আটক করে প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রে (পিটিআই) রাখা হয়। আজ (১৩ এপ্রিল) ডাক্তারি পরীক্ষার পর তাদের দেহে করোনার উপসর্গ না পাওয়া গেলেও বাইরে থেকে আসায় সরকারি সিদ্ধান্ত অনুযায়ী নাম ঠিকানা রেখে তাদেরকে ছেড়ে দেয়া হয়। তবে তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারেনআটাইনে থাকতে বলা হয়েছে।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা ৭৩০ জন। এর মধ্যে শিবগঞ্জে ১২ জন ও গোমস্তাপুরে ৭ জনসহ মোট ১৯ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে।
বাকিরা সবাই নিজ নিজ বাড়িতে রয়েছে। তিনি আরো জানান, এখন পর্যন্ত ৪২ জনের নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগে পাঠানো হয়েছে। তাদের মধ্যে ১৯ জনের রেজাল্টা এসেছে। তবে আশার কথা তারা সবাই নেগেটিভ। অর্থাৎ তাদের দেহে করোনাভাইরাস পাওয়া যায় নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০৪-২০