ধান কাটবে কম্বাইন্ড হারভেস্টর মেশিন > অর্ধেক মূল্যে দু’ কৃষকের মাঝে বিতরণ

চাঁপাইনবাবগঞ্জে ৫০ ভাগ ভর্তুকির মাধ্যমে দু’ জন কৃষকের মাঝে দু’টি কম্বাইন্ড হারভেস্টর মেশিন বিতরণ করা হয়েছে। সোমবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষি অফিস চত্বরে কম্বাইন্ড হারভেস্টর মেশিন দু’টি বিতরণ করা হয়।
কম্বাইন্ড হারভেস্টর বিতরণ অনুষ্ঠানে উপস্থিত চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন, জেলা প্রশিক্ষণ অফিসার বিমল কুমার প্রামানিক, উপজেলা কৃষি অফিসার কানিক তাসনোভা, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সলেহ আকরাম, কৃষি প্রকৌশলী সুমন চন্দ্র কুন্ডু।
চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক নজরুল ইসলাম জানান, বিতরণ করা কম্বাইন্ড হারভেস্টরগুলোর প্রতিটির মূল্য ২০ লাখ ৫০ হাজার টাকা। যা অর্ধেক মূল্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার কৃষক আব্দুল আজিজ ও হাসেন আলীর মাঝে বিতরণ করা হয়। এরআগে চাঁপাইনবাবগঞ্জে আরো চারটি কম্বাইন্ড হারভেস্টর বিতরণ করা হয়। কম্বাইন্ড হারভেস্টরগুলো বিতরণ হওয়ায় চাঁপাইনবাবগঞ্জে চলতি মৌসুমে শ্রমিক সংকটের মুখে বোরো ধান কাটায় গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে। চলতি মৌসুমে চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় ৪৭ হাজার ২৫০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে। আগামী মে মাসের প্রথম সপ্তাহ থেকে জেলায় ধান কাটা শুরু হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-০৪-২০