করোনার মাঝেই গোমস্তাপুরের ইউপি চেয়ারম্যান পাড়ি দিলেন আমেরিকা

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর (প্রস্তাবিত নন্দীপুর) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান করোনা পরিস্থিতিতে দেশ ছেড়ে চলে গেলেন আমেরিকায়। দুর্যোগের মাঝে দেশ ছেড়ে চলে যাওয়া নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৩০ ডিসেম্বর, ২০১৯ তারিখ রহনপুর ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচিত চেয়ারম্যান শাহ আল শফি আনসারী গত ১৩ এপ্রিল ‘অনেকটাই গোপনে’ দেশ ছেড়ে আমেরিকা চলে যান। তবে, বিষয়টি এলাকায় জানাজানি হয় গেল রোববার।
রহনপুর ইউনিয়ন পরিষদ সচিব সজিব কুমার সাহা বলেন, ‘ নির্বাচিত ইউপি চেয়ারম্যান শাহ আল শফি আনসারী বেশ কিছুদিন থেকেই এলাকায় অনুপস্থিত। গত ১৩ এপ্রিল তাঁর সঙ্গে আমার সেলফোনে সর্বশেষ কথা হয়। তিনি জানিয়েছিলেন, সেদিন তিনি ঢাকায় অবস্থান করছেন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ও চেয়ারম্যানের পারিবারিক সূত্রে নিশ্চিত হই তিনি আমেরিকায় অবস্থান করছেন’।
এদিকে, শফি আনসারীর দেশ ত্যাগের পর চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে প্যানেল চেয়ারম্যান-২ মনিরুল ইসলামকে। এনিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ইউনিয়ন পরিষদ সূত্র জানিয়েছে, বিধি অনুযায়ী প্যালেন চেয়ারম্যান-১ বাইরুল ইসলামের দায়িত্ব পাওয়ার কথা থাকলেও তার করা হয়নি। চেয়ারম্যান শফি আনসারী লিখিতভাবে মনিরুল ইসলামকে দায়িত্ব দিয়ে তার অনুলিপি জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রদান করেন।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি জানার পর অফিসিয়ালি প্রতিবেদন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কাছে দেয়া হয়েছে।
উল্লেখ্য, চেয়ারম্যান শাহ আল শফি আনসারী স্ত্রী ও দু’ সন্তান নিয়ে আমেরিকায় অবস্থান করতেন। নির্বাচনের আগে তিনি দেশে ফিরে আসলেও আমেরিকায় ছিলেন তার স্ত্রী, সন্তান। চেয়ারম্যান শফি আনসারী গত ৫ এপ্রিল তার ফেসবুক পেইজে ‘ নিউইয়র্কে অবরুদ্ধ আমার পরিবার, আমার স্ত্রী কাল থেকে জ্বরে আক্রান্ত...’ এমন কথা লিখে দোয়া চেয়েছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-০৪-২০

,