Business




করোনা ভাইরাস> ব্যাপক সমাগমেই কাঁচা বাজার ও মাছ পট্টিতে চলছে কেনা-বেচা

করোনা ভাইরাসের সংক্রামণ এড়াতে জন সমাগম বন্ধের নির্দেশ চাঁপাইনবাবগঞ্জে সকাল বেলায় মানছেন না জনগন। শহরের কাঁচা বাজারসহ শহরতলীর হাটগুলোয় ব্যাপক সমাগমের মধ্যেই চলছে কেনা বেচা।
চাঁপাইনবাবগঞ্জ শহরের নিউমার্কেট ও পুরাতন বাজারের সাধুরঘাট কাঁচা বাজার ও মাছ পট্টিতে আজ সকালে দেখা গেছে করোনা আতংকের মাঝেই হুরোহুরি করে মানুষ কেনা কাটা করছে।
করোনারভাইরাসের সংক্রমন এড়াতে হাট-বাজারের উপর নিষেধাজ্ঞা দেয়া হলেও নিষেধাজ্ঞা উপেক্ষা করেই বসছে বাজার। ব্যবসায়ীদের দাবি- বাজার না বসলে পণ্যের সরবরাহ কমে যাবে। এতে ক্ষতিগ্রস্ত হবে ক্রেতারা।
ব্যবসায়ীরা বলছেন, করোনা আতংকে প্রথম দিকে মানুষজন বাজারে কম আসলেও গত দু’দিন ধরে ব্যাপক রূপ নিয়েছে। সকাল থেকে বেলা ১০টা পর্যন্ত চলে কাঁচা ও মাছ বাজারের সরগরম অবস্থা। তবে বেলা বেড়ার পর তা অনেক কমে যায়।
মাছ ব্যবসায়ী সামিম জানান, মাছ বাজারে গ্যাঞ্জাম এখন অনেকটা কম আছে। মাছ বাজার বন্ধ করে দিলে মানুষ তো খেতে পাবে না। এই বাজার থেকে জেলার সকল বাজারে মাল সাপ্লাই হয়। এখান থেকে ভ্যানে হোক রিক্সায় হোক মাল নিয়ে যায়। চাঁপাইনবাবগঞ্জে এখান থেকে মাল না গেলে তো খেতে পাবে না। তিনি আরো জানান, আমি একজন ব্যবসায়ী। এই মাছ বাজার থেকে গিয়ে হাত পা ধুয়ে বাড়িতে প্রবেশ করি। আমাদের সচেতন হতে হবে তা হলে ঝুঁকির মধ্যে পড়বে না। না হলে ঝুকির মধ্যে পড়বে। 
ব্যবসায়ীদের দাবি, সকাল বেলা বাজার না বসলে পণ্যের সরবরাহ কমে যাবে। তাই বাজারগুলোয় সকালে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রশাসনিক তৎপরতা দেখা যায় না।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১-০৩-২০

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts