চাঁপাইনবাবগঞ্জে হোম কোয়ারেন্টাইন না মানায় নারীসহ তিনজনকে জরিমানা

চাঁপাইনবাবগঞ্জে হোম কোয়ারেন্টাইন না মানায় তিনজনকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার জেলা সদর ও গোমস্তাপুর উপজেলায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে জরিমানা করা হয়। দণ্ডপ্রাপ্তদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ।
সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন জানান, সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ইতালি ফেরত এক ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইন লঙ্ঘনের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে তাকে নির্ধারিত সময় সীমা পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।
এর আগে দুপুরে গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ২ জনকে জরিমানার আদেশ দেন।
ইউএনও জানান, ওই দুইজন ১৩ মার্চ ভারত থেকে দেশে ফিরেছেন। স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী করোনা আক্রান্ত দেশ থেকে ফেরার পর ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু ওই নির্দেশনা অমান্য করে তারা বাইরে ঘোরাফেরা করছিলেন। স্থানীয়দের দেয়া খবরের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
আদালদে ওই দুইজন দোষ স্বীকার করলে একজনকে ২০ হাজার ও আরেকজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তাদেরকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-০৩-২০

,