Sidebar Ads




এবার একুশে পদক পাচ্ছেন বাচ্চু ডাক্তার (মরণোত্তর)

চাঁপাইনবাবগঞ্জের রাজনৈতিক ব্যক্তিত্ব, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক, সাবেক সংসদ সদস্য, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং সাধারণ সম্পাদক ডা. মেসবাহুল হক বাচ্চু এ বছরের একুশে পদকের জন্য মনোনিত হয়েছেন।
দেশব্যাপি মনোনিত ২০ জনের মধ্যে তিনি রয়েছেন।
সরকারের সাংস্কৃতিক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় স্বীকৃতি স্বরূপ ডা. আ. আ. ম. মেসবাহুল হক বাচ্চুকে ২০২০ সালের একুশে পদক প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। মহান মুক্তিযুদ্ধে অবদান রাখায় এবার তিনজনকে মরণোত্তর পদক দেয়া হবে। তাদের মধ্যে ডা. মেসবাহুল হক রয়েছেন।

এদিকে, প্রয়াত জননেতা ডা. মেসবাহুল হক বাচ্চুকে একুশে পদক প্রদানের সিদ্ধান্তের ঘোষণায় ডা. মেসবাহুল হক বাচ্চুর পরিবারের পক্ষ থেকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী ও তাঁর সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে। গভীর কৃতজ্ঞতা জানিয়ে বিবৃতি দিয়েছেন ডা. মেসবাহুল হক বাচ্চুর মেয়ে সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, সাবেক ছাত্রনেতা ও তরুণ আওয়ামী লীগ নেতা মেসবাহুল সাকের জ্যোতি।
অন্যদিকে, আওয়ামী লীগের নিবেদিত প্রাণ ও বঙ্গবন্ধুর আদর্শের কর্মী ডা. মেসবাহুল হক বাচ্চুকে একুশে পদকে ভূষিত করার সিদ্ধান্তে সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগ ও জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০২-২০                                                                      

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts