Sidebar Ads




কানসাটে উচ্ছেদ হলো অবৈধ ৬টি বাড়ি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের বাঘিতলা গ্রামের রাস্তার ধারে অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালায় উপজেলা প্রশাসন।  বুধবার দুপুরে ৬ টি অবৈধ দখলকৃত বাড়ি উচ্ছেদ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেনাউল ইসলাম, শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলামসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, সরকারি রাস্তা দখলমুক্ত করার জন্য ওই ছয়টি পরিবারকে চেয়ারম্যান ও মেম্বারের মাধ্যমে একাধিকবার অবহিত করলেও তারা কর্ণপাত না করায় আইনগত ব্যবস্থার মাধ্যমে বাড়ি উচ্ছেদ করে রাস্তা ও কালভার্ট দখলমুক্ত করি।
উল্লেখ্য, ২০১৬-১৭ অর্থ বছরে ৫০ লাখ ৯৪ হাজার ৫শ টাকা ব্যয়ে কালভার্টটি নির্মাণ করে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর। নির্মাণের পর থেকে কালভার্টের পশ্চিম দিকের সরকারি রাস্তা দখল করে ঘর তুলে বসবাস করছেন জালাল উদ্দীন, তৈয়ব আলী, রূপচান, বারিক শুকমার ও শফিকুলসহ প্রায় ৬টি পরিবার।
অভিয়োগ রয়েছে, তারা সরকারি রাস্তা না ছাড়ায় সড়ক নির্মাণ করতে পারেনি শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন দফতর। ফলে চরম যাতায়াত ভোগান্তিতে ছিল স্থানীয় বাসিন্দারা। রাস্তা চলাচলের অনুপযোগি থাকায় দীর্ঘদিন যাবত কালভার্টেও উপর শুকানো হতো খড়ি ও খড়কুটা (জ্বালানী)। কালর্ভাট ও রাস্তা দখলমুক্ত হওয়ার ফলে পার্শ্ববর্তী নুরানি মাদ্রাসা ও বাঘিতলা বাজার এলাকার হাজার হাজার মানুষের যাতায়াতের উন্মুক্ত হলো।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-০২-২০

,
Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts