Sidebar Ads




পোল্লাডাঙ্গা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করলেন শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সংস্থাপন বিভাগের উপ পরিচালক দেলোয়ার হোসেন শনিবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শংকরবাটি পোল্লাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন।
একদিনের সফরে চাঁপাইনবাবগঞ্জ এসে তিনি দুপুর শংকরবাটি পোল্লাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে আসনে। এসময় তাঁর সঙ্গে ছিলেন, প্রাথমিক শিক্ষার রাজশাহী বিভাগীয় উপ পরিচালক আবুল কালাম আজাদ, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সায়েদুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রাইমারী টিচার ট্রেনিং ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর একেএম রুহুল আমীন, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুর-উন-নাহার রুবিনা, সদর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রুহুল আমীন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার পরিমল কুমার কুন্ডু, তাশেম উদ্দীন, আল মামুনসহ চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তারা। বিদ্যালয়ে তাঁদেরকে স্বাগত জানান, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি শহীদুল হুদা অলক, প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন। পরে তিনি বিদ্যালয়ের প্রাক প্রাথমিক, মাল্টিমিডিয়া শিক্ষা কার্যক্রমসহ অন্যান্য শিক্ষা কার্যক্রম পরিদর্শন করেন এবং প্রায় ২ শ শিক্ষার্থীর অভিভাবক ও মায়ের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময়কালে তিনি শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্যরক্ষা ও শিশু শিক্ষার্থীদের যথাযথভাবে শিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত রাখতে মায়েদের যত্নবান হওয়ার উপর গুরুত্বারোপ করেন। একসময় তিনি বিদ্যালয়ের শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি শহীদুল হুদা অলক বিদ্যালয় ব্যবস্থাপনা ও  শিক্ষার সার্বিক চিত্র তুলে ধরেন। মতবিনিময়ে জানানো হয়, ২০১৮ সালের জেলার শ্রেষ্ঠ স্কুল হিসেবে নির্বাচিত শংকরবাটি পোল্লাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় ওই বছর প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষায় শতভাগ পাশসহ ২৩ জন জিপিএ-৫ লাভ করে এবং হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ও নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরিক্ষায় অংশ নিয়ে ১০ জন ওই দু’ বিদ্যালয়ে ভর্তি হয়। এবার ২০১৯ সালে প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষায় শতভাগ পাশসহ ২০ জন জিপিএ-৫ লাভ করে এবং হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ও নবাবগঞ্জ সরকরি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ৭ জন শিক্ষার্থী ভর্তি হয়। ২০১৯ সালে ফলাফলের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ২০৭ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে শংকরবাটি পোল্লাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় ৫ম স্থান অধিকার করে।
বিদ্যালয় পরিদর্শনকালে শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক দেলোয়ার হোসেন শিক্ষা উন্নয়নে বর্তমান  সরকারের বিভিন্ন পদক্ষেপও তুলে ধরেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-০২-২০

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts