Sidebar Ads




চার ফসল আবাদের লক্ষে গোমস্তাপুরে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

বছরে এক জমিতে চার ফসল আবাদের লক্ষে শনিবার চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার মাদাপুর মাঠে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। ফসল নিবিড়তা বৃদ্ধিকরণে চার ফসল ভিত্তিক ফসল বিন্যাস, উদ্ভাবন ও বিস্তার কর্মসুচির আওতায় এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
সকালে অনুষ্ঠিত কৃষক মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমলারঞ্জন দাস। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা আককাছ আলী, চাঁপাইনবাবগঞ্জের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মঞ্জুরুল হুদা, বাংলাদেশ তেলবীজ ও ডাল ফসলের গবেষণা এবং উন্নয়ন প্রকল্পের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আব্দুল লতিফ আকন্দ, চাঁপাইনবাবগঞ্জে আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. নজরুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, চাঁপাইনবাবগঞ্জে সোনামসজিদ স্থলবন্দর কোয়ান্টাইনের উপপরিচালক  ড. সাইফুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. জমির উদ্দিন, গোমস্তাপুর উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন।
প্রায় আড়াই শ কৃষক কৃষাণী নিয়ে অনুষ্ঠিত মাঠ দিবসে রোপা আমন, রোপা আউস, সরিষা ও তীল আবাদ এর আওতায় বারী সরিষা-১৪ আবাদ ও ফলনের বিভিন্ন দিকসহ আর্থিক গুরুত্ব নিয়ে আলোচনা করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক গোমস্তাপুর / ০১-০২-২০

,
Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts