Sidebar Ads




জেলায় ১০ হাজার শিক্ষার্থী পাচ্ছে হেলথ কার্ড

শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বুধবার চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সেবা কার্ড বিতরণ কর্মসুচির উদ্বোধন করা হয়েছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের গ্রীণভিউ স্কুল প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে স্বাস্থ্য সেবা কার্ড বিতরণ কর্মসুচির উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হক। অতিরিক্ত জেলা প্রশাসক একেএম তাজকির-উজ-জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার সরকার। অনুষ্ঠানে গ্রীণভিউ স্কুলের শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সেবা কার্ড বিতরণ করা হয় এবং প্রায় আড়াই শ শিক্ষার্থীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, পরে পর্যায়ক্রমের জেলা সব শিক্ষা প্রতিষ্ঠানের ১০ হাজার শিক্ষার্থীর মাঝে স্বাস্থ্যসেবা কার্ড বিতরণ করা হবে। এই স্বাস্থ্যসেবা কার্ডের মাধ্যমে শিক্ষার্থীকে তাদের উচ্চতা, ওজন, রক্তস্বল্পতা, চোখের দৃষ্টি, শ্রবণ ক্ষমতাসহ পুষ্টিমান যাচাই করে প্রতিবছর দু’বার পরীক্ষা করে চিকিৎসক পরামর্শ প্রদান করেন। জেলা প্রশাসনের বিনামূল্যের এই কর্মসুচিতে কারিগরি সহযোগিতা প্রদান করছে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন অফিস।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-০১-২০ 

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts