সূর্যের দেখা নেই

পৌষের শুরুতেই চাঁপাইনবাবগঞ্জে বেড়েছে শীতের দাপট। সকাল পেরিয়ে দুপুর গড়িয়ে গেলেও কাটছে না কুয়াশার চাদর। চাঁপাইনবাবগঞ্জেও জেঁকে বসেছে শীত। শনিবার দুপুর ১২ টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি বললেই চলে। ফলে শীত অনুভূত হচ্ছে বেশি। এর ফলে বেকায়দায় পড়েছেন ছিন্নমূল মানুষ।
এদিকে শহরের মাছ বাজার ও নিউ মার্কেট এলাকার ফুটপাতে শীতের পোষাক কিনতে ভিড় দেখা গেছে।
শৈতপ্রবাহের কয়েকদিন সূর্যের দেখায় মেলায় দিনের বেলাতে তাপমাত্রা কিছুটা বেশি ছিলো। কিন্তু আজ সূর্যের দেখা মিলেনি, তাই রাত ও দিনের তাপমাত্রার তেমন কোনো পার্থক্য লক্ষ্য করা যাচ্ছে না। ছাড়াও সকালে ব্যাপক কুয়াশা ঝরেছে। কোথাও কোথাও গুড়ি গুড়ি বৃষ্টির মতো করে কুয়াশা ঝরেছে। শীত জেঁকে বসায় সবচেয়ে দুর্ভোগের মধ্যে রয়েছেন শিশু ও বৃদ্ধরা। এছাড়াও চরাঞ্চলের গ্রামগুলোর মানুষরা অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন।

তবে এরইমধ্যে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসনসহ অন্যান্য সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলো। জেলা প্রশাসক এ জেডএম নূরুল হক জানান, চাঁপাইনবাবগঞ্জের জন্য দফায় দফায় কম্বল বরাদ্দ হচ্ছে। সেসঙ্গে ধারাবাহিকভাবে বিতরণও করা হচ্ছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা ত্রাণ কর্মকর্তা হাসানুজ্জামান ফোজদার জানান, জেলার ৪৫টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় ২৯ হহাজার ১শ’ পিস শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়া আরও ২০ হাজার কম্বল বরাদ্দ জন্য আবেদন করেছি।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-১২-১৯