Business




পূজা কমিটির নেতৃবৃন্দের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার সুরেন্দ্রনাথা সিংহের ছোটঠাকুর বাড়ি মন্দিরের মালিকানা নিয়ে দ্বন্দ্বের জের ধরে সার্বজনীন দূর্গাপূজা কমিটির নেতৃবৃন্দের উপর হামলা ও মন্দির দখলের প্রতিবাদে  চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে হিন্দু সম্প্রদায়ের মানুষ।
রবিবার বেলা ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্কে হিন্দু সম্প্রদায়ের নারী পুরুষ মিলিত হয়ে শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে মানববন্ধন কর্মসুচিতে মিলিত হয়। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখা আয়োজিত মানববন্ধন কর্মসুচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সহ-সভাপতি দিপক সাহা, সাধারণ সম্পাদক স্বপন কুমার ঘোষ, জেলা সার্বজনীন দূর্গাপূজা কমিটির সভাপতি ডাবলু কুমার ঘোষ। সমাবেশে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দও সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন। সমাবেশ সঞ্চালনা করেন, আনন্দ শংকর রায় চৌধুরী।
বক্তরা বলেন, ‘ গত ৫ সেপ্টেম্বর পৌর এলাকার ঝিলিম রোডস্থ সুরেন্দ্র নাথ সিংহের ছোটঠাকুর বাড়ির মন্দিরে প্রতি বছরের ন্যয় আসন্ন সার্বজনীন দূর্গাপূজার প্রতিমা তৈরি করতে গেলে জাল দলিলের মাধ্যমে মালিকানা দাবি করে হিন্দু সম্প্রদায়ের ভরত সিংহ, অনিল, সুনীল, বিপ্লবসহ কয়েকজন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ধনঞ্জয় চট্্েরাপাধ্যায় ও সুকুমার প্রামাণিকের উপর হামলা চালিয়ে আহত করে। এঘটনায় সদর থানায় মামলা হলেও সব আসামী গ্রেফতার হয়নি’। বক্তারা আগামী ৪৮ ঘন্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার ও ঘটনার সুষ্ঠু সমাধানের দাবি করে বলেন, ‘ সমাধান না হলে, এ বছর সদর শারদীয় দূর্গোৎসব উদযাপিত হবে কিনা এ বিষয়ে উদযাপন পরিষদ চূড়ান্ত সিধান্ত গ্রহণ করবে’।
মানববন্ধন চলাকালে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউর রহমান সেখানে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন। তিনি আসামীদের দ্রুত গ্রেফতার ও শান্তিপুর্ণভাবে দূর্গোৎসব আয়োজনের আশ্বাস প্রদান করেন।
পরে , পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-০৯-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts