Sidebar Ads




মহানন্দা নদীর রাবার ড্যাম প্রকল্প এলাকা পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক নদী দখলদারদে অশুভ শক্তি ও শক্তিশালী উল্লেখ বলেছেন, নদী দখলমুক্ত করতে গেলেই দখলদাররা আদালতের আশ্রয় নেয়। কাজেই নদী দখলমুক্ত করতে হলে শুধু প্রশাসনের দিকে তাকিয়ে থাকলেই হবে না, জনমত গঠন করতে হবে। জনগনকে দখলদারদের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে। সোমবার চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে রাবার ড্যাম স্থাপনের জন্য নির্ধারিত স্থান পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।  
দুপুরে মহানন্দা নদীর বারঘরিয়া এলাকায় ১৪০ কোটি টাকা ব্যয়ে পানি উন্নয়ন বোর্ডের রাবার ড্যাম প্রকল্প এলাকা পরিদর্শন করেন এবং সরেজমিনে প্রকল্পের সম্ভাবতার খোজ খবর নেন। এসময় জানানো হয়, দেশের বেশিরভাগ নদীই শুস্ক মৌসুমে শুকিয়ে যায়। চাষাবাদ ব্যাহত হয়। রাবার ড্যাম নির্মাণ করা হলে নদী তীরবর্তী মানুষ সারাবছর পানি পাবে। সে বিবেচনায় রাবার ড্যাম প্রকল্প গ্রহণ করা হয়েছে। মহানন্দা নদীর রাবার ড্যাম প্রকল্পটির দরপত্র বর্তমানে মন্ত্রনালয়ে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। দরপত্র অনুমোদন হলেই শীগ্রই রাবার ড্যাম নির্মাণ কাজ শুরু হবে।
নদী দখল মুক্ত করতে সরকার বদ্ধ পরিকর উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নদী দখলমুক্ত করতে নিরলসভাবে কাজ করছে এবং সর্বত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।  
প্রকল্প এলাকা পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন স্থানীয় সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মাহফুজুল রহমান, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পুলিশ সুপার টি. এম মোজাহিদুল ইসলাম,  অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন, সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলমসহ পানি উন্নয়ন বোর্ডের উর্ধতন কর্মকর্তা, স্থানীয় প্রশানের কর্মকর্তাসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ্ব  উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী সার্কিট হাউসে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

চাঁপাইবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৯-১৯

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts