শিবগঞ্জে গাভীর দুধপানের পর মা-ছেলের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গাভীর দুধপানের পর মা ও ছেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও একজন অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে। শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের হাদিনগর চামাটোলা গ্রামে। নিহতরা হল-মো.সাকিম আলীর স্ত্রী হাসনা বেগম (৩০) ও তার ৬ বছরের শিশু সন্তান হাসিব। অসুস্থ্য অবস্থায় চিকিৎসাধীন রয়েছে নিহত শিশুর চাচী চম্পা খাতুন।
নিহতের পরিবার সূত্রে জানাগেছে,প্রতিদিনের ন্যয় বৃহস্পতিবার রাতেও প্রথমে শিশু হাসিব কে তাদের পালিত একটি গাভীর দুধ পান করানো হয়। এর পর হতেই শিশুটি বুক জ্বালাপোড়া করছে বলে তার মাকে জানায়। এর পর তার মা ও চাচী একই দুধ পান করে। দুধ পানের পর সবাই অসুস্থ্য হয়ে পড়েন। পরে রাত দেড়টার দিকে প্রথমে শিশু হাসিব মারা যায়।
আহত তার মা হাসনা ও চাচী চম্পা কে চিকিৎসার জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেও অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে মারা যায় হাসনা বেগম। এ ঘটনায় পরিবারের অন্য সদস্যদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা.সাইফুল ফেরদৌস মোহা:.খাইরুল আতাতুর্ক জানান,খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। তবে কোন খাদ্যে বিষক্রিয়া হয়েছিল সেটি তিনি নিশ্চিত করে জানাতে পারেন নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৮-১৯

,