Sidebar Ads




২৫ জুলাই থেকে চলাচল শুরু করবে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা বিরতিহীন ট্রেন বনলতা এক্সপ্রেস -রেলমন্ত্রী

প্রধানমন্ত্রী প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস আগামী ২৫ জুলাই থেকে চলাচল শুরু করবে। গতকাল শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ সফরে এসে এই ঘোষণা দেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।
দুপুরে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে আয়োজিত এক সমাবেশে তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো সরাসরি রেল যোগাযোগ। তাদের দাবির কথা বিবেচনা করেই বনলতা এক্সপ্রেসকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত সম্প্রসারণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের জন্য আসন বরাদ্দ থাকবে ২৭৬ টি। এরমধ্যে একটি বগি থাকবে তাপানুকুল। সকাল ৬ টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে গিয়ে রাজশাহীতে বিরতির পর সেখান থেকে যথারীতি ৭ টাতেই ছেড়ে যাবে বনলতা এক্সপ্রেস। বর্তমানে ঢাকা থেকে রাজশাহী পর্যন্ত চলাচল করে ট্রেনটি।
একদিনের সফরে চাঁপাইনবাবগঞ্জ এসে মন্ত্রী নুরুল ইসলাম সুজন প্রথমেই যান সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শনে। এরপর তিনি চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন পরিদর্শণ ও সুধি সমাবেশে বক্তব্য রাখেন। সমাবেশে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি।

সমাবেশে উপস্থিতি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মঈনুদ্দিন মন্ডল, সংসদ সদস্য ডা সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, আনজুম আবিদা মিতা, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রুহুল আমীন, শিবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সাবেক ছাত্রনেতা বদিউল আলম বুধু, প্রকৌশলী মাহতাব উদ্দীন, শহর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলম, সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম শাহনেওয়াজ অপু, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চল জোনের মহাব্যাবস্থাপক শহিদুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল রেজা ইমন ও সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দ প্রমূখ। 
সমাবেশে মন্ত্রী আরো বলেন, সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেল লাইন স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। ভারত সরকারের সঙ্গে আলোচনার ভিত্তিতে খুব শিগগিরই একটি প্রকল্প গ্রহন করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০৭-১৯

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts