স্ত্রীর পরকীয়ায় মহেশপুরের রাকিব হত্যা মামলায় তিনজনের মৃত্যুদন্ড

চাঁপাইনবাবগঞ্জে স্ত্রীর পরকীয়য় রাকিব ওরফে বাবু হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদন্ড ও নিহতের স্ত্রীসহ চার জনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়েছে। একই সঙ্গে মৃত্যুদন্ডপ্রাপ্তদের এক লাখ টাকা এবং যাবজ্জীবনপ্রাপ্তদের এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়। বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামীদের উপস্থিতিতে এ আদেশ দেন।
মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পরানপুর-বলিহারপুরের মেনশাদ মনডলের ছেলে মেহরাব হোসেন ওরফে বাচ্চু, মহেশপুরের বাহার আলীর ছেলে জামাল উদ্দীন, ছোট মহেশপুরের আব্দুস সাত্তারের ছেলে হযরত আলী। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হলেনÑ পরানপুর বলিহারপুরের রাকিব ওরফে বাবুর স্ত্রী সাহেরা খাতুন, আলাউদ্দীনের ছেলে মো. মোহবুল, মো. মঙলুর ছেলে মো. মিটুল, ছোট মহেশপুর গ্রামের রবুর ছেলে আসলাম।
 মামলাল এজাহারের বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, জেলার শিবগঞ্জ উপজেলার পরানপুর বলিহারপুরের নাইমুল ইসলামের ছেলে রাকিব ওরফে বাবুকে ২০১৫ সালের ২৯ মার্চ রাত ৯ টার দিকে স্ত্রীর সাহেরা খাতুনের পরকীয়ার জের ধরে মেহেরাব হোসেন ওরফে বাচ্চুসহ অন্যান্য আসামীরা হত্যার উদ্দেশে পিকনিকের নাম করে পরিকল্পিতভাবে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে হত্যা করে। পরদিন সকাল ৭ টায় মহেশপুরের মহানন্দা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই দিনই নিহতের পিতা নাইমুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
শিবগঞ্জ থানার এসআই আব্দুল করিম ২০১৬ সালের ১৩ জুলাই ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৬ জনের সাক্ষ্য গ্রহন শেষে আদালত এ রায় প্রাদন করেন। অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত আটজনকে বেকসুর খালাস দেয়।
মামলার রায়ে সরকার পক্ষ সন্তোষ্ট বলে জানান এপিপি আঞ্জুমান আরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১-০৭-১৯