একসঙ্গে ভুমিষ্ঠ চার শিশুর পরিবার পেল দুধেল গাই > জেলা প্রশাসনের উদ্যোগ

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মহাডাঙ্গায় একসঙ্গে জন্ম নেয়া চার শিশুর পরিবারকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে একটি গাভী প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মহাডাঙ্গায় শিশুদের বাবার হাতে গাভীটি তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, ৫৩ বিজিবি’র পরিচালক লে.কর্নেল সাজ্জাদ সরোয়ার, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা. আব্দুস সালাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন ও উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. কবীর উদ্দিন আহমেদ।
জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন, 'মহাডাঙ্গায় একসঙ্গে চার শিশুর জন্ম নেয়ার পর থেকে জেলা প্রশাসন শিশুদের পরিবারকে সহায়তা দিয়ে এসেছে। শিশুগুলো দিনে দিনে বড় হওয়ায় একসঙ্গে চার শিশুর লালনপালন কষ্টসাধ্য ও শিশুগুলোর পুষ্টির বিষয়টি বিবেচনায় নিয়ে জেলা প্রশাসনের উদ্যোগে একটি দুগ্ধবতী গাভী প্রদান করা হলো। গাভীটি প্রতিদিন চার থেকে সাড়ে চার কেজি দুধ দেবে। আশা করা হচ্ছে একই সাথে মা ও শিশুদের খাবার যোগানের পাশাপাশি পুষ্টি চাহিদাও পূরণ হবে'।
তিনি জানান, জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সহযোগিতায় এই গাভী দেয়া হয়েছে।
উল্লেখ্য, চলতি বছরের ৮ জানুয়ারি রাজশাহীর একটি হাসপাতালে একইদিনে ২জন ছেলে ও ২জন মেয়ে সন্তানের জন্ম দেন মহাডাঙ্গার মহল্লার মামুন অর রশিদ সুমনের স্ত্রী নাজমিন নাহার। শিশুগুলোর বয়স এখন ছয় মাস হতে চললো।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-০৭-১৯