Business




রাত পোহালেই আন্তঃনগর ট্রেনের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জবাসীর দীর্ঘদিনের আন্তঃনগর ট্রেনের দাবি অবশেষে পুরণ হচ্ছে। মঙ্গলবার (১৭ জুলাই) গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আন্তঃনগর ট্রেনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির ৭ বছর পর আন্তঃনগর ট্রেন সেবা বাস্তবায়ন হতে যাওয়ায় চাঁপাইনবাবগঞ্জের মানুষ আনন্দিত ও উচ্ছসিত। আন্তঃননগর ট্রেনের উদ্বোধনকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।
আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের মানুষের দীর্ঘদিনের দাবি ছিল চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার পর্যন্ত আন্তঃনগর ট্রেন চালুর। এনিয়ে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ্ব আন্দোলনও চালিয়ে আসছিলেন। চাঁপাইনবাবগঞ্জের সর্বস্তরের মানুষের চাওয়া ও বাণিজ্যিক সম্ভাবনাকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালে চাঁপাইনবাবগঞ্জে এসে এক জনসভায় আন্তঃনগর ট্রেন চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন। প্রধানমন্ত্রীর ঘোষণার কিছু দিন পর একটি স্যাটল ট্রেনের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জের মানুষ রাজশাহী থেকে আন্তঃনগর ট্রেনের সুবিধা ভোগ করছিলেন। সেখানে চাঁপাইনবাবগঞ্জ ও আমনুরা রেল স্টেশন মিলিয়ে আন্তঃনগর ট্রেনের টিকিটের সংখ্যা ছিল একেবারে নগন্য। চাঁপাইনবাবগঞ্জজুড়ে আবারও দাবি উঠে সরাসরি আন্তঃনগর রেল যোগাযোগের।
রেলওয়ে সূত্র জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী রেলপথ সংস্কার, আমনুরায় বাইপাস রেল স্টেশন নির্মাণের পর অবশেষে চাঁপাইনবাবগঞ্জবাসীর প্রাণের দাবিটি পূরণ হচ্ছে। বিরতীহীন বনলতা এক্সপ্রেসের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জে চালু হচ্ছে আন্তঃনগর রেলযোগাযোগ।
পশ্চিমাঞ্চল রেলওয়ের ডেপুটি চিপ ম্যানেজার ফুয়াদ হোসেন আনন্দ বলেন, ‘কদিন আগে চাঁপাইনবাবগঞ্জে এসে রেলমন্ত্রী মহোদয় ঘোষণা দিয়েছিলেন ঈদুল আজহার আগে বনলতা এক্সপ্রেস চাঁপাইনবাবগঞ্জ থেকে চলাচল করবে। তবে, প্রধানমন্ত্রী সদিচ্ছায় তা আগেই চালু করা হচ্ছে’। তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জে আন্তঃনগর ট্রেন ১৭ জুলাই উদ্বোধন হলেও প্রায় আড়াই শ যাত্রী নিয়ে পরের দিন ১৮ জুলাই ভোর সাড়ে ৫ টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাবে।
তিনি আরো জানান, উদ্বোধনের প্রযুক্তিগত দিকসহ বিভিন্ন প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
এদিকে, বহু প্রত্যাশিত আন্তঃনগর ট্রেন চালুকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনকে ঢেলে সাজানো হয়েছে। স্টেশন এলাকা বিভিন্ন সংগঠনের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে।
আন্তঃনগর ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জপ্রান্তে প্রধান অতিথি হিসেবে রাজশাহী সিটি মেয়র খায়রুজ্জামান লিটন উপস্থিত থাকবেন বলে স্থানীয় আওয়ামী লীগ সূত্র জানিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০৭-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts