Sidebar Ads




বাঁশিতে ফু দিয়ে বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাঁশিতে ফু দিয়ে এবং সবুজ পতাকা উড়িয়ে আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী বিরতিহীন ট্রেন বনলতা এক্সপ্রেস চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত সম্প্রসারণের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জের মানুষের আন্তঃনগর ট্রেনের দীর্ঘদিনের দাবি পুরণ হলো।
একই সাথে ঢাকা-বেনাপোল রুটে আন্তঃনগর ‘বেনাপোল এক্সপ্রেস’র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেন, আগামীতে আমাদের দেশে রেল যোগাযোগ খাতে বিদ্যুৎচালিত ট্রেন চলবে বলে আশা করি। আমরা ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ দিয়ে যাত্রা শুরু করেছিলাম। এখন আমাদের বিদ্যুৎ ১৬০০০ হাজার মেগাওয়াট। দেশে বিদ্যুৎচালিত দ্রুতগতির ট্রেন চলাচল শুরু হবে। এর মাধ্যমে যোগাযোগ বাড়বে, পণ্য পরিবহনের সুযোগ তৈরি হবে। অর্থনৈতিকভাবে উন্নতি হবে। মুক্তিযুদ্ধের শহীদদের আকাঙ্ক্ষা পূরণ করতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, রেল যোগাযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ হলেও বিএনপি এই খাতটিকে ধ্বংস করে দিয়েছিল। ক্ষমতায় আসার পর আমরা আলাদা মন্ত্রণালয় করে দিলাম। যাতে মানুষ রেলের সেবা পেতে পারে। রেল যোগাযোগ ব্যবস্থাকে মানুষের কাছে পৌঁছে দেয়া আমাদের লক্ষ্য।
প্রধানমন্ত্রী আরো বলেন,সামনে ঈদুল আযহা কোরবানির ঈদ আসছে। ঈদ উপলক্ষে বেনাপোল ও চাঁপাইনবাবগঞ্জবাসীকে উপহার হিসেবে বেনাপোল এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস ট্রেন দিলাম।
এ সময় গণভবন উপস্থিত ছিলেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো.নজিবুর রহমান, এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ ও রেলসচিব মোফাজ্জল হোসেন ।
এদিকে চাঁপাইনবাবগঞ্জে ভিডিও কনফারেন্স সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ.কে.এম. তাজকির-উজ-জামান। এ সময় ভিডিও কনফারেন্সে সরাসরি প্রদানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলেন আম ব্যবসায়ী ইসমাইল খান শামীম ও একজন শিক্ষার্থী।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে আয়োজিত আন্তঃনগর ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য সামিল উদ্দীন আহমেদ শিমুল, ফেরদৌসি ইসলাম জেসি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, রেলওয়ে পশ্চিমাঞ্চল জোনের জিএম শহীদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমান, সহ-সভাপতি আলহাজ রুহুল আমিন, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম পিপিএম, সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলম জেলার বিভিন্ন উপজেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান, বিভিন্নস্তরের আওয়ামী লীগের নের্তৃবৃন্দ।
বুধবার আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন হলেও ট্রেনটি প্রথমযাত্রা করবে আজ বৃহস্পতিবার ভোর ৫টা ৫০ মিনিটে। এই ট্রেনে চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য একটি এসি ও দুটি নন এসি বগিতে আসন বরাদ্দ থাকবে ২৬৪ টি। শুক্রবার ছাড়া সপ্তাহে ছয়দিন চাঁপাইনবাবগঞ্জ থেকে চলাচল করবে বনলতা এক্সপ্রেস।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০৭-১৯




Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts