মাদক মামলায় দু’জনের ৫ বছর করে কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় দু’জনকে ৫ বছর করে সশ্রম কারাদন্ড, সেই সাথে ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাস করে কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। রোববার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ শওকত আলী আসামীদের উপস্থিতিতে দন্ডাদেশ ঘোষণা করেন।
দন্ডিতরা হলেন, জেলার শিবগঞ্জ উপজেলার দক্ষিন উজিরপুর গ্রামের মৃত.মতিউর রহমান ওরফে রহিমের ছেলে মেছের আলী (২৩) ও একই উপজেলার পারকালুপুর গ্রামের আব্দুল করিমের ছেলে কবির উদ্দিন(৩৯)।
মামলার বিবরণে ও সরকারী আইনজীবী আঞ্জুমান আরা বেগম জানান, গোপন খবরের ভিত্তিতে ২০১৭ সালের ১ জানুয়ারী  দুপুরে শিবগঞ্জের মহদীপুর এলাকার একটি আমবাগানে অভিযান চালায় পুলিশ। সেখানে মেছের আলীর দেহ তল্লাশী করে ৩শ’ পিস ইয়াবা পাওয়া গেলে তাকে গ্রেপ্তার করা হয়। এই দিনে মেছেরের স্বীকারোক্তিতে শিবগঞ্জের চেয়ারম্যান পাড়া এলাকায় কাঁচা সড়কের উপর অভিযান চালিয়ে কবির উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তার দেহ তল্লাশী করে ৪শ’ পিস ইয়াবা পাওয়া যায়।
এ ঘটনায় ওই দিনই শিবগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন শিবগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক(এসআই) শহীদুল ইসলাম। মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) গৌতম চন্দ্র মালি ওই বছরের ১১ ফেব্রুয়ারী আদালতে গ্রেপ্তার দুজনকে অভিযুক্ত করে চার্যশীট দাখিল করেন।
৮ জনের সাক্ষ্য, প্রমাণ ও যুক্তিতর্ক শেষে আদালত রোববার দুজনকেই সাজা দিয়ে রায় ঘোষনা করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড.আব্দুল ওদুদ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০৭-১৯