জেলা প্রশাসনের সভা < প্রকৃত কৃষকদের কাছ থেকে গম কেনার উপর গুরুত্বারোপ

চলতি মৌসুমে খাদ্য শষ্য সংগ্রহ অভিযানে চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলা প্রকৃত কৃষকদের কাছ থেকে গম কেনার উপর গুরুত্বারোপ করা হয়েছে। রবিবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের মাসিক সমন্বয় সভায় ধান চাল ও গম কেনা প্রসঙ্গের আলোচনায় এই গুরুত্বারোপ করা হয়।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত উন্নয়ন সমন্বয় কমিটির সভায় অন্যান্যের মাঝে অংশ চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য হারুনুর রশিদ ও চাঁপাইনবাবগঞ্জ ২ আসনের সংসদ সদস্য আমিনুল ইসলাম, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা, আঞ্চলিক উদ্যাণতত্ত্ব গবেষণা কেন্দ্র চাঁপাইনবাবগঞ্জের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শফিকুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম, গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান হুমায়ন রেজা।
সভায় খাদ্য শষ্য বিশেষ করে গম কেনা প্রসঙ্গে আলোচনা উত্থাপন হলে শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম অভিযোগ করেন, শিবগঞ্জ উপজেলায় যে কৃষকদের তালিকা তৈরী হয়েছে তাতে অন্য উপজেলার কৃষকদের নাম অর্ন্তভুক্ত হয়েছে। এর ফলে শিবগঞ্জের কৃষক গম সরবরাহের সুযোগ থেকে বঞ্ছিত হয়েছেন। তিনি তালিকা যথাযথভাবে করার আহবান জানান।
সভায় চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় খাদ্য শষ্য সংগ্রহ অভিযানে প্রকৃত কৃষকদের কাছ থেকে খাদ্য শষ্য কেনার উপর গুরুত্বারোপ করা হয়।
উন্নয়ন সমন্বয় কমিটির এই সভায় জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্তা ব্যাক্তিরা উপস্থিত ছিলেন। এতে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড নিয়েও আলোচনা করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-০৫-১৯