Business




উদ্বোধনের দিনেই বাধার মুখে শিবগঞ্জে গম সংগ্রহ অভিযান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা খাদ্য গুদামে বুধবার কৃষকদের কাছ থেকে অভ্যান্তরীণ গম ও বোরো সিদ্ধ চাল কেনার উদ্বোধনী দিনে বাধার ঘটনা ঘটেছে। পোকাযুক্ত গম দেয়ার চেষ্টার অভিযোগ এনে যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ্বে বাধা দেয়ার ঘটনাকে ঘিরে দু’ গ্রুপের মধ্যে ধস্তাধস্তিও হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল সরকারিভাবে শিবগঞ্জ খাদ্য গুদামে গম ও বোরো সিদ্ধা চাল কেনা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন। উদ্বোধনী অনুষ্ঠানে শিবগঞ্জের মনাকষা ইউনিয়নের একজন কৃষক ৩ টন গম দেন। এরপর অনুষ্ঠানস্থল থেকে সংসদ সদস্য চলে গেলে গোমস্তাপুর উপজেলার এক কৃষক পোকাযুক্ত গম দেবার চেষ্টা করেন। এনিয়ে উত্তেজনা দেখা দেয়। দু পক্ষের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়।
খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে এসে শিবগঞ্জের প্রকৃত কৃষকের কাছ থেকে মানসম্পন্ন গম চাল কেনা হবে এবং কোন অনিয়ম হবে না উল্লেখ করে পরিস্থিতি শান্ত করেন। এসময় ঘটনাস্থলে এসে সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল নিয়মতান্ত্রিকভাবে গম কেনার নির্দেশ প্রদান করেন।
উদ্ভুত পরিস্থিতিতে নিম্নমানের গম নিয়ে আসা গোমস্তাপুরের কৃষক গম দিতে পারেননি। ট্রলিযোগে আসা গম ট্রলিতে করেই ফেরত যায়।
স্থানীয় সূত্র জানায়, শিবগঞ্জ উপজেলা ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক ও সম্প্রতি অনুষ্ঠিত মন্টু ডাক্তার স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের আয়োজক কমিটির আহবায়ক সাইফুল ইসলাম মিটুল খান গম সংগ্রহ অভিযানে এক পক্ষের নেতৃত্ব দেন। মিটুল খান দাবি করেন, সরকারি নিয়ন অনযায়ী গম সরবরাহ করা হচ্ছিল। 
শিবগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম ও শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানা বলেন, ‘ একটি সিন্ডিকেটের মাধ্যমে ভুয়া তালিকা তৈরী করে পোকাযুক্ত নষ্ট গম কেনার চেষ্টা করা হলে প্রতিবাদ করা হয়’। তারা অভিযোগ করেন, একটি সিন্ডিকেট শিবগঞ্জে প্রকৃত কৃষকদের কাছ থেকে গম চাল সরবরাহে বাধা হয়ে দাঁড়িয়েছে। ওই সিন্ডিকেট শিবগঞ্জের কৃষকদের স্বার্থ না দেখে অসৎ উদ্দেশ্যে বাইরের উপজেলার কৃষকদের গম সরবরাহ করার চেষ্টা করছে। 
এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা কৃষি অফিসার এসএম আমিনুজ্জামান জানান, শিবগঞ্জের প্রকৃত কৃষকদের তালিকা তৈরী করা হয়েছে।  শিবগঞ্জ এলাকায় উৎপাদিত পোকামুক্ত গম কেনা হবে।
শিবগঞ্জ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াজুল হক জানান, চলতি মৌসুমে কৃষকদের কাছ থেকে ১ হাজার ১৭৭ টন গম ও ৫১৭ টন চাল সংগ্রহ করা হবে। যা চলবে ৩০ জুন পর্যন্ত।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১৫-০৫-১৯

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts