Business




প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় এক পদের বিপরীতে ২ শ জন ॥ যানযটে নাকাল জনজীবন

দেশের অন্যান্য স্থানের মতো শুক্রবার চাঁপাইনবাবগঞ্জেও অনুষ্ঠিত হয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভূক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮‘র লিখিত পরীক্ষা। পরীক্ষাকে ঘিরে চাঁপাইনবাবগঞ্জ শহরে শুক্রবারের সকাল ছিল যানযটে প্রায় স্তব্ধ। চাকরী নামক ‘সোনার হরিণ’ ধরতে এই পরীক্ষার একটি পদের বিপরীতে অংশ নিয়েছেন ২ শ জন।
চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৩৩টি কেন্দ্রে সকাল সাড়ে ১০ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষাকে ঘিরে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শান্তির মোড়-বটতলা হাট সড়ক, নয়াগোল- পাওয়ার হাউস- আলীনগর সড়ক, পিটিআই-শিবতলা সড়ক সবমিলিয়ে পুরো শহরেই সৃষ্টি তীব্র যানযট। হটাৎ যানযট মোকাবেলা করতে হিমসীম খেতে দেখা গেছে ট্রাফিক পুলিশ সদস্যদের।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসের মনিটরিং অফিসার রফিকুল ইসলাম জানান, এবার চাঁপাইনবাগঞ্জ সদর, শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলার ৩০ হাজার ২৭১জন চাকরি প্রার্থী সহকারী শিক্ষক পদে আবেদন করেন। ১৩০ টি পদের বিপরীতে এই বিপুল সংখ্যক প্রাথী আবেদন করলেও আবেদনকারীদের মধ্যে ২৩ হাজার ৪৮০ জন পরীক্ষায় অংশ গ্রহণ করেন। অনুপস্থিত ছিলেন ৬ হাজার ৭৯১ জন।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের জানান, অংশ গ্রহণকারীদের মধ্যে লিখিত ও মৌখিক পরীক্ষায় উর্ত্তিণ ১৩০ জনকে সহকারী শিক্ষক নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে মোট ৮০ নম্বরের।
জেলা প্রশাসক এ জেড এম নূরুল বলেন- কোনোধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা সকলের সহযোগিতায় অনুষ্ঠিত হয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০৫-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts