Sidebar Ads




স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কন্সটেবলের তিন বছর কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় উজির আলী (২৮) নামে পুলিশের এক কনস্টেবলকে তিন বছর কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে আদালত ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ড দিয়েছেন। সোমবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ রায় দেন।
দন্ডিত উজির আলী, শিবগঞ্জ উপজেলার হাজারবিঘী গ্রামের রবিউল ইসলামের ছেলে। পুলিশ কন্সটেবল উজির আলী সর্বশেষ ঢাকায় পিবিআই হেড কোয়ার্টারে কর্মরত ছিলেন।
মামলার নথির বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নয়াগোলার শাহীন আলীর মেয়ে শাহনাজ খাতুনের সঙ্গে উজির আলীর বিয়ে হয় ২০১২ সালের ১২ জুন। বিয়ের পর দুই দফায় তাকে ৩ লাখ ১০ হাজার টাকা যৌতুক দেয়া হয়। আরো এক লাখ টাকার যৌতুক দাবি করে প্রায়ই নির্যাতন করতো শাহনাজ খাতুনকে। পরবর্তীতে স্বামী উজির আলীর বিরুদ্ধে ২০১৮ সালের ১৬ জানুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে যৌতুক বিরোধী আইনে মামলা দায়ের করেন। আদালত মামলা আমলে নিয়ে সদর থানাকে এজাহার হিসেবে গন্য করতে আদেশ দেন। ২০১৮সালের ১৭ এপ্রিল সদর থানার এসআই রনি সাহা উজির আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-০৪-১৯

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts