মাসুদপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশী নিহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফ’র গুলিতে দু’ বাংলাদেশী নিহত হয়েছে। দুপুরে পুলিশ দু’ জনের লাশ উদ্ধার করেছে।
নিহতরা হচ্ছেন, শিবগঞ্জের মনাকষা ইউনিয়নের মাসুদপুরের বেলাল আলী কালুর ছেলে মিলন (২১) ও একই ইউনিয়নে তারাপুর ঠুঠাপাড়ার আফসার আলীর ছেলে সেনারুল ইসলাম (২২)। এরমধ্যে মিলন এবার এসএসসি পরীক্ষা দিয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, রাত তিনটার দিকে মিলনসহ কয়েকজন বাংলাদেশী যুবক ভারতে গরু আনতে গেলে ভারতের শোভাপুর বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ করে গুলি করে। এতে মিলন ঘটনাস্থলেই নিহত হয়। আহত হয় আরো তিনজন। আহতদের মধ্যে সেনারুলকে স্থানীয়রা উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।
শিবগঞ্জ থানার ওসি তদন্ত সেলিম রেজা জানান, সীমান্তে দু’ জন নিহত হবার ঘটনার পর পুলিশ দুপুর সোয়া ১২টার দিকে সেনারুলের লাশ তার বোনের বাড়ি খাসেরহাট থেকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। এর আগে মিলনের লাশ উদ্ধার করা হয়।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জস্থ বিজিবির ৫৩ ব্যারালিয়নের অধিনায়ক সাজ্জাদ সরোয়ারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিজিবি সীমান্তে একজনের লাশ পড়ে থাকতে দেখেছে। তবে সে কাদের গুলিতে কিভাবে নিহত হয়েছে তা নিশ্চিত নয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-০৪-১৯

,