জেলায় বিশ্ব পানি দিবস পালিত

‘পানি সবার অধিকার, বাদ রবেনা কেউ আর’ এই প্রতিপাদ্য সামনে রেখে বৃস্পতিবার বিশ্ব পানি দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকালে জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের যৌথ আয়োজনে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে কালেক্টরেট চত্বরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকের সামনে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী আতিকুর রহমান।
সমাবেশে পানির সুষ্ঠু ব্যবহারের উপর গুরুত্বারোপ করা হয়
শিবগঞ্জ 


আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, ‘পানি সবার অধিকার, বাদ রবেনা কেউ আর’ এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের যৌথ উদ্যোগে বিশ্ব পানি দিবসে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদিক্ষণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। র‌্যালিতে অংশ নেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরমান হোসেন। এ সময় উপজেলা পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, শিক্ষক, প্রান্তিক পর্যায়ের কৃষকসহ স্থানীয়রা র‌্যালিতে অংশ গ্রহণ করে।
এদিকে দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ নাচোলে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০৪-১৯

,