জেলায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে নানান কর্মসুচি পালিত হয়েছে। 
দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে শহরের সরকারী কলেজ মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, পুলিশ টিএম মোজাহিদুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. খায়রুল আতাতুর্ক, সদর

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের, জেলা ক্রীড়া অফিসার আকতারুজ্জামান রেজা তালুকদার, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক  আবুল কালাম, জেলা মহিলা বিষয়ক
 কর্মকর্তা সাহিদা আখতারসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

 এদিকে বঙ্গবন্ধুর জন্মদিবসে আওয়ামীলীগ, জেলা আইনজীবী সমিতি, যুবলীগ, যুব মহিলালীগ, ছাত্রলীগসহ অংগসংগঠন, জেলা জাতীয় মহিলা সংস্থাসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পণ করা হয়।
এদিকে শিবগঞ্জে সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুলের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি শিবগঞ্জ বাজার প্রদক্ষিণ করে। এছাড়া দিবসটি উপলক্ষে শিশুদের চিত্রাংকন, রচনা ও সঙ্গিত প্রতিযোগিতাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু’র জীবনী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
গোমস্তাপুর
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুরের রহনপুরে নানান কর্মসুচি পালিত হয়েছে। রবিবার আমরা বঙ্গবন্ধুকে ভালবাসি শিশু কিশোর সংগঠনের আয়োজনে পতাকা উত্তোলন, মাল্যদান, কেক কর্তন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েয়ে।
আমরা বঙ্গবন্ধুকে ভালবাসি শিশু কিশোর সংগঠনের আহবায়ক মেহেদি হাসান আশিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ডাঃ আশরাফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগ কৃষি বিষয়ক সম্পাদক হাসানুজ্জামান নুহু, রহনপুর পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মাঈনুল বিশ্বাস ও যুগ্ম সাধারণ সম্পাদক রফিক বিশ্বাস, গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাওসার আহম্মেদ সাগর।
ভোলাহাট

আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান,
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে যথাযথ ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু-কিশোর দিবস উদ্যাপন উপলক্ষে শিশু সমাবেশ ও র‌্যালি, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মাহ্মুদা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, ভোলহাট থানা অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মন্ডল, ইউপি চেয়ারম্যান মুশফিকুর রহমান তারা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার আমিনুল হক, সহসভাপতি ইয়াসিন আলী শাহ্, জেলা সদস্য পিয়ারজাহান ও হোসনে আরা পাখি, অধ্যক্ষ মনিরুল ইসলাম ও আব্দুল হান্নান, ছাত্র হোসাইন আলমাস আপন। অনুষ্ঠানটি পরিচালনা করেন, উপজেলা যুব উন্নয়ন অফিসার কামরুজ্জামান সরদার। এর আগে নেকজান বালিকা উচ্চ বিদ্যালয়ে শিশুদের চিত্রাঙ্কণ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  আলোচনা সভা শেষে বিজয়ী ছাত্রছাত্রীদের পুরস্কার তুলেদেন অতিথিরা।
অপরদিকে দিনটি উদ্যাপনে ভোলাহাট উপজেলা আওয়ামীলীগ ও ইসলামিক ফাউন্ডেশন উপজেলা শাখা নানা কর্মসূচী পালন করে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০৩-১৯

, , ,