Business




দুদক কমিশনানের উপস্থিতিতে গণশুনানীতে দুর্নীতির নানান অভিযোগ জানালেন জনগন

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা চত্ত্বরে দুর্নীতি দমন কমিশন-দুদকের গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত দুদকের কমিশনার ড. মোজাম্মেল হক খানের উপস্থিতিতে এই গণশুনানী অনুষ্ঠিত হয়। গণশুনানীতে ভূমি অফিস, সেটেলমেন্ট অফিস, সাব-রেজিস্ট্রি অফিস, হিসাব রক্ষণ অফিস, স্বাস্থ বিভাগ ও বিদ্যুৎ অফিসের অনিয়ম ও দুর্নীতি নিয়ে কথা বলেন ভূক্তভোগীরা। বিভিন্ন দপ্তরের বিরুদ্ধে মোট ৩০ টি অনিয়নম-দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয় গণশুনানীতে।
এরমধ্যে ১৪টিই ভূমি অফিস সংক্রান্ত। জমি নামজারিসহ অন্যান্য সেবা নিতে আসলে নাচোল ভূমি অফিসের অফিস সহায়কসহ অন্যরা ঘুষ ছাড়া কাজ করেননা বলে অভিযোগ তোলা হয়। দুদক কমিশনার অভিযোগগুলো শোনেন ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।
অনুষ্ঠানে দুদক কমিশানার বলেন, দুর্নীতি নিয়ে মানুষের মানসিকতা পরিবর্তন, দুর্নীতির প্রতিরোধসহ  দুর্নীতির প্রবণতা কমাতে দুদক কাজ করছে। দুর্নীতি শুধু সরকারি দপ্তরেই নয়, বিভিন্ন সেক্টরেও হচ্ছে কাজেই দুর্নীতি নামক আদি ধারণা থেকে আমাদের সবাইকে বের হয়ে আসতে হবে।
গণশুনানীতে উপজেলা ভূমি, অফিসের সার্ভেয়ার এরফান আলী, আমিনুল ইসলাম, পিওন আল আমিন, ও ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার খাইরুল ইসলামের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে ধরেন। এসময় জেলা প্রশাসক শুনানি অন্তে ২সপ্তাহের মধ্যে সার্ভেয়ার এরফান আলিকে অন্যত্র বদলীর নির্দেশ দেন। সেই সাথে ভূমি সংক্রান্ত বিষয়ে যাবতীয় সমস্যা সমাধানের লক্ষ্যে ইএনও সাবিহা সুলতানাকে পরামর্শ প্রদান করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, দুর্নীতি দমন কমিশনের পরিচালক (প্রতিরোধ) মনিরুজ্জামান, দুদকের বিভাগীয় পরিচালক মোশেদ আলম, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের,অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ২৮-০৩-১৯

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts