Business




ফুলের মাঝে ফুলকলিরা ॥ প্রকৃতিপাঠে ব্যতিক্রমী আয়োজন

শিশুদের মনে প্রকৃতির প্রতি ভালবাসা তৈরী করতে চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হয়ে গেলো,  শিশুর প্রকৃতি পাঠ, শতফুল ও উদ্ভিদের সঙ্গে পরিচয় শীর্ষক অনুষ্ঠানের। শুক্রবার স্থানীয় হর্টিকালচার  সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য নেচার,  চাঁপাইনবাবগঞ্জ।
অনুষ্ঠানে চাঁপাইনবাগঞ্জের ৮টি বিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষার্থীকে বিভিন্ন ফুল ও উদ্ভিদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয়। হর্টিকালচার সেন্টারের বিভিন্ন স্পট ঘুরিয়ে ঘুরিয়ে তাদের চাষ ও অচাষকৃত ফুল ও উদ্ভিদ দেখানো হয়। পাশাপাশি ৩০-এর অধিক বুনোফুলের প্রদর্শনী ছিল অনুষ্ঠানে। এই অনুষ্ঠানের মাধ্যমে শিশুরা একদিকে যেমন প্রকৃতি বিষয়ক শিক্ষা পেল, অন্যদিকে প্রকৃতির প্রতি তাদের ভালবাসা তৈরী হবে, এমনটাই মনে করেন, শিক্ষার্থী ও অভিভাবকরা।
 আয়োজকরা জানালেন, প্রতিযোগিতার এই সময়ে শিশুরা ক্রমশ যান্ত্রিক হয়ে উঠছে। প্রাকৃতিক পরিবেশ থেকে তারা অনেক দূরে সওে যাচ্ছে। প্রকৃতি রক্ষার প্রয়োজনীয়তা সম্পর্কে তারা জানতে পারছেনা। তাদেরকে প্রাকৃতি পরিবেশের কাছাকাছি নিয়ে যেতে এবং প্রকৃতি রক্ষার প্রয়োজনীয় সম্পর্কে জানাতেই এই অনুষ্ঠানের আয়োজন।
আয়োজকরা মনে করেন, শিশুরায় আগামীর ভবিষ্যত, তাই শিশুদের প্রকৃতিপ্রেমী কওে গড়ে তুলতে পারলেই আগামীর পরিবেশ হবে প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত।

অনুষ্ঠানে আলোচনা সভায় সেভ দ্য নেচারের প্রধান সমন্বয়কারী রবিউল হাসান ডলারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক মনিম উদ দৌলা চৌধুরী, শফিকুল আলম ভোতা, সেভ দ্য নেচারের সমন্বয়কারী শহীদুল হুদা অলক ও ফয়সাল মাহমুদ।
অনুষ্ঠানে প্রকৃতিপাঠে আশার শিশুদের প্রকৃতি রক্ষার শপথ বাক্য পাঠ করানো হয় এবং প্রকৃতি বিষয়ক বই উপহার দেয়া হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-০২-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts