Business




পাঠানপাড়ায় সঞ্চয়ে আগ্রহী করতে উঠান বৈঠক

সঞ্চয় সমৃন্ধির সোপান এ  স্লোগানকে সামনে রেখে  ক্ষুদ্র আয়ের প্রান্তিক জনগোষ্ঠীর জন্য সঞ্চয়ে আগ্রহী  করতে উঠান  বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জেলা সঞ্চয় অফিসের আয়োজনে হুজরাপুর, পাঠানপাড়া, কাঁঠালবাগিচা এলাকার ক্ষুদ্র আয়ের মানুষের নিয়ে পশ্চিম পাঠানপাড়ায় এই উঠান বৈঠকে অনুষ্ঠিত হয়।
ব্যবসায়ী ও সমাজসেবক আব্দুল খালেকের সঞ্চালনায় উঠান  বৈঠকে বক্তব্য রাখেন, জেলা সঞ্চয় অফিসের সহকারী পরিচালক ওয়াসিম আহমেদ, জেলা তথ্য অফিসার ওয়াহিদুজ্জামান, শহরসমাজ সেবা কার্যালয়ের পৌর সমাজ কর্মী শামসুল করিম, আদিনা ফজলুল হক সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শহীদ উদ্দিন আল হাসান, পৌর সভার প্যানেল মেয়র-৩ মুসলেমা বেগম মুসি, ২ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, সাবেক কাউন্সিলর শহীদ হোসেন রানা, আইএফবিসি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহাদাত হোসেন মামুন।
সমাপনী বক্তব্যে জেলা সঞ্চয় অফিসের সহকারী পরিচালক ওয়াসিম আহমেদ বলেন, আমরা মনে করতাম সঞ্চয়পত্র শুধুমাত্র যাদেও অনেক অর্থ আছে তারাই রাখবে। কিন্তু তা নয়। সঞ্চয়পত্র কেনার সর্বনি¤œ পরিমান ৫০০ টাকা। এটির মাধ্যমে শুধুমাত্র সঞ্চয়ই করা হয় না। দেশের উন্নয়নেও অবদান রাখা যায়। সরকারের ঘাটতি বাজেটের ৫০-৬০ হাজার কোটি টাকা আসে সঞ্চয়পত্রের মাধ্যমে। যা দিয়ে সরকার বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন বাস্তবায়ন করছে। সরকার জনগনের কাছ থেকে ঋণ হিসেবে এই অর্থ গ্রহণ করে এবং মেয়াদ শেষে লাভসহ ফেরত দেয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-০২-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts