Business




চলে গেলেন প্রগতিশীল ছাত্র আন্দোলনের অগ্রসৈনিক বাবুল কুমার ঘোষ

চাঁপাইনবাবগঞ্জে নব্বই’র স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ প্রগতিশীল ছাত্র আন্দোলনের অগ্রসৈনিক বাবুল কুমার ঘোষ, ছাত্র নেতাদের প্রিয় বাবুল দা’ আর নেই। স্বৈরাচার ও সাম্প্রদায়িতকা বিরোধী ছাত্রমোর্চা সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের শীর্ষনেতা ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি বাবুল কুমার ঘোষ রাজধানী ঢাকার একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে তিনি মারা যান। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ শহরের পুরাতন বাজার নিবাসী প্রয়াত ভজহরী ঘোষের চার ছেলের মধ্যে বড় ছিলেন বাবুল কুমার ঘোষ। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
বাবুল কুমার ঘোষের ছোট ভাই সাংবাদিক ডাবলু কুমার ঘোষ জানিয়েছেন, আগামী কাল শিবগঞ্জ উপজেলার তর্তীপুর শ্বশানে তার সৎকার অনুষ্ঠিত হবে।
প্রগতিশীল ছাত্র সংগঠন জাসদ ছাত্রলীগের সাবেক নেতা ছাত্র আন্দোলনের সময় অনেকবার কারাবরণও করেন, সেই সময় ছাত্রদের বিভিন্ন সমস্যা ও দাবি আদায়ে অগ্রনী ভুমিকা ছিলো তাঁর। হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সমস্যাসহ দেবত্তর সম্পতি রক্ষায় আমৃত্যু ভুমিকা রেখে গেছেন।
তিনি সর্বশেষ উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদকের দ্বায়িত্ব পালন করছিলেন।
তার মৃত্যুতে শোক জানিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান যুবলীগ সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, তিনি বলেন বাবুল কুমার ঘোষের মত তৎকালিন ছাত্রনেতাদের দেখেই আমরা ছাত্র রাজনীতিতে যুক্ত হয়ে অনুপ্রাণিত হতাম। চাঁপাইনবাবগঞ্জে প্রগতিশীল চর্চার বড় কারিগরই ছিলেন, বাবুল দা, রফিক, কামাল ভাই, হাই ভাই, মিজান ভাইসহ অন্যরা।
তার মৃত্যুতে সিটি প্রেসক্লাবের সভাপতি সাজেদুল হক সাজুসহ সাংবাদিক নেতৃবৃন্দ শোক জানিয়েছেন। শোক জানিয়েছে হিন্দুবৌদ্ধ খ্রিস্টান এক্য পরিষদ, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-০২-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts