বন্ধ হচ্ছে না আমনুর বাইপাস রেল স্টেশন

জনবল সংকটের কারণে চাঁপাইনবাবগঞ্জের আমনুরা বাইপাস রেল স্টেশন বন্ধ করার সিদ্ধান্ত আপাতত বাস্তবায়ন হচ্ছেনা। গণমাধ্যমে সংবাদ প্রকাশ ও জনমনে বিরূপ প্রতিক্রিয়ার প্রেক্ষিতে আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে রেল বিভাগ। রেলের উর্দ্ধতন কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন।
২২ জানুয়ারি দেশ রূপান্তরের শেষের পাতায় ‘ ২১ কোটি টাকায় নির্মিত রেল স্টেশন বন্ধের সিদ্ধান্ত’ শীর্ষক সংবাদ প্রকাশ হয়েছিল।
চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর রেলযোগাযোগে সময় ও দূরত্ব কমানোসহ সরাসরি আন্তনগর ট্রেন চালু প্রক্রিয়া সহজ করতে ২০১৭ সালে আমনুরা রেলওয়ে জংসন স্টেশনের পাশে প্রায় ২১ কোটি টাকা ব্যয়ে আমনুরা বাইপাস রেল স্টেশন নির্মাণ করা হয়। যা ওই বছরের ২১ মে তৎকালীন রেলমন্ত্রী মজিবুল হক আনুষ্ঠানিকভাবে রেল স্টেশনটির উদ্বোধন করেন।
উদ্বোধনের ১৯ মাসের মাথায় আমনুরা বাইপাস স্টেশনের অপারেটিং কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অনুমোদন করা হয়। গত ১৬ জানুয়ারি বাংলাদেশ রেলওয়ে, রাজশাহীর ডেপুটি চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পশ্চিম) হাসিনা খাতুন স্বাক্ষতির এক পত্রে অপারেটিং কার্যক্রম বন্ধের কথা উল্লেখ করে বলা হয়, পর্যাপ্ত স্টেশন মাস্টার নিয়োগ সম্পন্ন হলে এবং আমনুরা বাইপাস স্টেশনটি সিবিআই সিস্টেমের আওতায় আনা গেলে পুনরায় স্টেশনটির অপারেটিং কার্যক্রম চালু করা হবে।
রেল বিভাগের এমন সিদ্ধান্তের বিষয়টি গণমাধ্যমে আসলে বাইপাস স্টেশনটি বন্ধ না করার নির্দেশনা দিয়েছেন খোদ রেলমন্ত্রী।
বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) রাজশাহীর চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট এএমএম শাহনেওয়াজ বলেন, ‘আমনুরা বাইপাস রেল স্টেশন বন্ধের সে সিদ্ধান্ত আমরা নিয়েছিলাম সেটি প্রত্যাহার করার নির্দেশনা দিয়েছেন মাননীয় রেলমন্ত্রী। কাজেই স্টেশনটি অপাতত বন্ধ হচ্ছে না। তবে লোকবলের সংকট প্রকট। সমন্বয় করার চেষ্টা করছি। জনবল সংকটের কারণে অন্যান্য এলাকার ৪/৫টা স্টেশন বন্ধ করতেই হবে’।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০১-১৯