সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান নারায়ণপুরের গোলাম মোস্তফা

চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক নেতা ও সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বাগপাড়ার হাজি আব্দুল কাইয়ুমের সন্তান গোলাম মোস্তফা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদন্দিতা করতে চান। ইতোমধ্যে তিনি আওয়ামী লীগের কাছে সমর্থন পেতে লিখিত আবেদনও করেছেন।
গোলাম মোস্তফা চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে জানান, মহান মুক্তিযুদ্ধের সময় মাত্র ৭ বছর বয়সেই তিনি মুক্তিযুদ্ধের কালজয়ী শ্লোগানগুলো উচ্চরণ করতেন। ওই বয়সেই মিছিলে ঢুকে পড়তেন। মুক্তিযুদ্ধের সময় একদিন পাঁকা নারায়নপুর হাইস্কুল থেকে বড় মানুষরা একটি মিছিল বের করে নারায়নপুর গ্রাম দিয়ে সুন্দরপুর হাইস্কুলে যাচ্ছিলেন। তিনি ওই মিছিলে ঢুকে পড়েন এবং হারিয়ে পড়েন। দু’দিন পর উদ্ধার হন এবং বাড়ি ফিরে আসেন।
তিনি জানান, নারায়ণপুরে নতুন হাইস্কুলের উন্নতির জন্য স্থানীয় পর্যায়ে ছাত্রদের নিয়ে সংগ্রাম পরিষদ গঠন করে ছাত্র আন্দোলনের সঙ্গে যুক্ত হন। এরপর এসএসসি পাস করে চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজে ভর্তি হয়ে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন। ১৯৮৭/১৯৮৮ সালে শহীদ সাটু হলে অনুষ্ঠিত আওয়ামী লীগের সম্মেলনের বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে।
নারায়ণপুর এলাকায় যুব সংঘ প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক কাজে দীর্ঘ দিন ধরে কাজ করে আসছেন উল্লেখ করে গোলাম মোস্তফা জানান, জনগনের কাছাকাছি থাকতে হলে জনপ্রতিনিধিত্বের যায়গাটি প্রয়োজন। সেই জন্য সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের ইচ্ছে পোষণ করেছেন তিনি।
চট্টগ্রামে চাক্রী জীবনে প্রবেশের পর এল, এল, বি, ও এল, এল, এম ডিগ্রী অর্জনকারি গোলাম মোস্তফা বঙ্গবন্ধুর আদর্শের নিবেদিত প্রাণকর্মী হয়ে চাঁপাইনবাবগঞ্জের মানুষের জন্য কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১-০১-১৯