Sidebar Ads




জেলার ২ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

আগামী ১৯ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলার ২ লাখ ১ হাজার ৭১ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।  এই উপলক্ষে রবিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) বাস্তবায়নের লক্ষে চাঁপাইনবাবগঞ্জে জেলা পর্যায়ের অবহিতকরন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা হয়। সিভিল সার্জন ডা. সায়ফুল ফেরদৌস মোহাম্মদ খায়রুল আতাতুর্ক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. আব্দুস সালাম, চাঁপাইনবাবগঞ্জ  বিএমএ এর সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী। এ সময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল লতিফ, জেলা তথ্য কর্মকর্তা ওয়াহিদুজ্জামান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্ভেইল্যান্স মেডিক্যাল অফিসার ডা.নুরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার চিকিৎসক ওলিউল ইসলাম, মেডিক্যাল অফিসার সুলতানা পাপিয়া, ইপিআই কর্মকর্তা আমিরুল মোমেনিন জীবন।
সভায় জানানো হয়, আগামী ১৯ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জের ২ লাখ ১ হাজার ৭১ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২৪ হাজার ৩০জন শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৭৭ হাজার ৯৪১জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
সভায় শিক্ষা, স্বাস্থ্য ও এনজিও প্রতিনিধিরা অংশ নেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০১-১৯

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts