জেলায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের ৪৭ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে র‌্যালিটি শহরের সরকারি কলেজ মোড়স্থ মুজিব চত্বরে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রুহুল আমীন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. নজরুল ইসলাম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী।
সভায় স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর প্রত্যাবর্তনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।
এরআগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় পতাকা উত্তোলন করা হয়।
নাচোল 
আমাদের নাচোল প্রতিবেদক জানান চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং আলোচনা সভা। বাংলাদেশ আওয়ামীলীগ নাচোল উপজেলা শাখা'’র আয়োজনে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের।
বৃহস্পতিবার সকাল ৯টায় নাচোল শ্রমিক লীগের কার্যালয়ে প্রথমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাস এবং নাচোল অটো ইজিবাইক চালক ও মালিক সমিতির সভাপতি মশিউর রহমান। পরে তারা কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। এ সময় নাচোল অটো ইজিবাইক চালক ও মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম, নাচোল উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাবিরুল ইসলাম, নাচোল পৗর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েলসহ শ্রমিকরা উপস্থিত ছিলেন।
বিকেল ৩টায় শ্রমিক লীগ কার্যালয়ে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বঙ্গবন্ধুর জীবনীর ওপর ব্যাপক আলোচনা করেন।

গোমস্তাপুর 
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে গোমস্তাপুর উপজেলা আওয়ামলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন , বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও বিকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামলীগের সহ সভাপতি হারুন বিশ্বাস, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, পৌর আওয়ামীলীগ সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস সহ সহ অংগসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০১-১৯

, ,