উপজেলা পরিষদ নির্বাচন ❀ দলীয় প্রার্থী নির্ধারনে কেন্দ্রীয় নির্দেশনা না মানার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী নির্ধারণে কেন্দ্রীয় নির্দেশনা অনুসরন না করার অভিযোগ তুলেছে শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের ২৩ নেতা। বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে ওই নেতারা শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অসাংগঠনিক তৎপরতারও  অভিযোগ করেন।
সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য তুলে ধরেন, শিবগঞ্জ পৌরসভা আওয়ামীলীগের সভাপতি অতিকুল ইসলাম টুটুল খান। লিখিত বক্তব্যে বলা হয়, দলের সাধারণ সম্পাদক প্রার্থী নির্ধারনে পৃথক দুটি পত্রে নির্দেশনা দিয়েছেন, সেখানে তিনি জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন নেতা পরামর্শ করে প্রার্থী নির্ধারনের কথা বলেছেন, তবে শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সেই নির্দেশনা অনুসরণ না করে, নিজেদের সিদ্ধান্তে প্রার্থী চুড়ান্ত করার প্রক্রিয়া চালাচ্ছে।
সাংবাদিক সম্মেলনে বলা হয়, ২০১৩ সালে জামায়াত শিবিরের সন্ত্রাসী কর্মকান্ড ও নাশকতায় ১১ জন নেতাকর্মী নিহত হওয়া ও অর্ধশতাধিক নেতাকর্মী মারাত্মকভাবে আহত হওয়ার পর ছাত্রলীগের সাবেক নেতা সৈয়দ নূরুল ইসলামের সহযোগিতায় শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন উজ্জিবিত তখন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠন পরিচালনা করছেন অসাংগঠনিক উপায়ে এবং স্বেচ্ছাচারিতার মাধ্যমে।
সাংবাদিক সম্মেলনে শিবগঞ্জ উপজেলার ১৫ টি ইউনিয়ন ও ১ পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে ২৩ জন উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলন থেকে ওই নেতারা শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের সদস্য ও শিবগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু পরিষদের কোষাধক্ষ্য সৈয়দ নজরুল ইসলামকে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী করার জন্য আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান।
এই বিষয়ে শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের  সাধারণ সম্পাদক এ্যাড. আতাউর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি কেন্দ্রীয় নির্দেশনা না মানার যে অভিযোগ তোলা হয়েছে তা অস্বীকার করেন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১-০১-১৯

,