Sidebar Ads




ওয়াহেদপুর সীমান্তে এক বাংলাদেশি রাখালের মৃত্যু

চাঁপাইনবাগঞ্জের ওয়াহেদপুর সীমান্ত এলাকায় ডালিম মাঝি (২৪) নামের এক যুবক নিহত হয়েছে। নিহত ডালিম শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের নিশিপাড়া গ্রামের মংলু মাঝির ছেলে। বিএসএফ’র নির্যাতনে ডালিমের মৃত্যু হয়েছে বলে স্থানীয়রা জানালেও বিজিবি তা নিশ্চিত করেনি।
স্থানীয়রা জানায়, শনিবার দিবাগত গভীর রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ওয়াহেদপুর সীমান্তের মেইন সীমান্ত পিলার ১৯/৪ এর কাছ দিয়ে কয়েকজন বাংলাদেশি রাখাল ভারতে গরু আনতে যায়। এসময় ভারতীয় সীমান্তরী বাহিনী বিএসএফ’র পাতলাটোলা ক্যাম্পের জওয়ানরা রাখালদের ধাওয়া করে এবং ডালিমকে ধরে ফেলে। ডালিমকে ধরে ফেলার পর বিএসএফ সদস্যরা ডালিমকে বেধড়ক পেটালে তার মৃত্যু হয়। পরে তার সঙ্গীরা লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসলে তার পরিবার দ্রুত লাশ দাফন করে।
নারায়ণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল হোদা গরু আনতে যাওয়া ডালিমের সঙ্গিদের বরাত দিয়ে জানান, বিএসএফ’র কাছে ধরা পড়ার পর অমানুসিক নির্যাতনে তার মৃত্যু হয়।
এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ওয়াহেদপুর সীমান্ত থেকে প্রায় ৫/৬ কিলোমিটার দূরে ডালিমের বাড়ি। গরু আনতে গিয়ে ডালিম মারা গেছে তেমনটা শোনা গেছে, তবে বিএসএফ এর নির্যাতনে নাকি অন্য কোনভাবে মারা গেছে, তা এখনও নিশ্চিত হয় যায়নি। বিষয়টির সঠিক তথ্য জানার জন্য চেষ্টা চালানো হচ্ছে বলে জানান বিজিবি’র এই অধিনায়ক।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-১১-১৮

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts