নাচোলে হটাৎ ডায়রিয়া একজনের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলায় হটাৎকরে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত ৩ দিনে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া আক্রান্ত প্রায় ৭০ জন রোগি ভর্তি হয়েছেন। এদিকে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে বুধবার দুপুরে নুরুল ইসলাম মধু (৪৮) নামে একজন মারা গেছেন। নুরুল ইসলাম মধু নাচোল মধ্য বাজার পাড়া মহল্লার মৃত আজাদ মোল্লার ছেলে।
স্থানীয়রা জানায়, গত সোমবার থেকে নাচোলের বিভিন্ন এলাকায় হটাৎ করে ডায়রিয়া দেখা দেয়। ডায়রিয়ায় আক্রান্ত রোগির ভীড় বাড়তে শুরু করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সোমবার সন্ধ্যা থেকে বুধবার দুপুর পর্যন্ত ৩ দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে ৭০ জন রোগি ভর্তি হয়েছেন। সূত্র জানিয়েছে ব্যাপক সংখ্যক ডায়রিয়ায় আক্রান্ত রোগির চিকিৎসা সেবা দিতে হিমসীম খাচ্ছেন চিকিৎসকরা।
এদিকে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যবসায়ী মধু দু’দিন আগে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু এখানে তার অবস্থার অবনতি হওয়ায় বুধবার সকালে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসাপাতালে যাওয়ার পথে সে মারা যায়।
অন্যদিকে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রোগিদের স্বজনরা অভিযোগ করেছেন, হাসপাতাল থেকে কলেরা স্যালাইন সরবরাহ পাওয়া যাচ্ছেনা। তবে চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডাঃ সাইফুল ফেরদৌস পর্যাপ্ত স্যালাইন সরবরাহ আছে উল্লেখ করে জানান, মঙ্গলবার জরুরী ভিত্তিতে নাচোল হাসপাতালে ৪’শ ব্যাগ কলেরা স্যালাইন পাঠানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১-১০-১৮

,