বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন

গড়তে শিশুর ভবিষ্যৎ স্কুল হবে নিরাপদ এই প্রতিপাদ্য কে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। রোববারা সকালে বাংলাদেশ শিশু একাডেমী চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীতে এ দিবসের উদ্বোধন  করেন জেলা প্রশাসক এজেডএম নুরুল হক।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শফিকুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম আজাদ, এনসিটিএফ চাঁপাইনবাবগঞ্জ শাখার শিশু গবেষক মেহেদি হাসান আকাশ, আজিজা খাতুন।  উদ্বোধন ও আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।
এছাড়াও  ৯ অক্টোবর সকাল সাড়ে ৯টায় বাল্যবিবাহ নিরোধ দিবস উপলক্ষে শিশু সমাবেশ, মানববন্ধন ও পথ নাটক সকাল ১০টায় নবাবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩টি বিভাগে দেশত্ববোধক গান প্রতিযোগিতা,বেলা ১২টায় আলোচনা সভা পুরস্কার বিতরণ। ১৩ অক্টোবর গ্রীণভিউ উচ্চ বিদ্যালয়ে তিনটি বিভাগে খেলাধুলা, চিত্রাংকন প্রতিযোগিতা, ছেলেদেও মোরগ লড়াই প্রতিযোগিতা ও মেয়েদেও ৫০মিটার দৌড়, বিকেলে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।
চাঁপাইনবাবগঞ্জ নিজউ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-১০-১৮