শেষ হলো তিন দিনের চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা

সরকারের উন্নয়ন কর্মকান্ড সাধারণ মানুষের মাঝে তুলে ধরার লে দেশের অন্যান্যস্থানের মত চাঁপাইনবাবগঞ্জ জেলাসদরসহ ৪ উপজেলায় তিন দিনব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা শেষ হয়েছে।
শনিবার বিকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে শেষ দিনে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শিতি জাতি সমৃদ্ধ দেশ, শেখ হাসিনার বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় সংসদ সদস্য আব্দুল ওদুদ, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ দাউদ হোসেন, মহিলা কলেজের অধ্যক্ষ মনোয়ারা খাতুন, শাহ-নেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরিচালক আব্দুল মান্নান সরকার।

এর আগে বিকেল ৩ টায় ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধের চেতনা ও বাংলাদেশের অর্জন শীর্ষক রিয়েলিটি শো অনুষ্ঠিত হয়। মেলায় ৮৬টি স্টোল অংশ নেন।
সমাপনী অনুষ্ঠান শেষ পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
শিবগঞ্জ 
 আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, শনিবার শেষ হয়েছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আয়োজিত তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। উপজেলা প্রশাসনের আয়োজনে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য গোলাম রাব্বানী। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) বরমান হোসেন, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, বিনোদপুর ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ রুহুল আমিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির শিবগঞ্জ জোনাল অফিসের ডিজিএম মাইন উদ্দিন আহমদসহ অন্যরা।
মেলায় ৬০টি স্টোল অংশ নেয়। শেষে উন্নয়ন মেলায় সেবা প্রদান এবং সাজসজ্জার দিক থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মাঝে ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

গোমস্তাপুর
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর অনুষ্ঠিত তিন দিনব্যাপী উন্নয়ন মেলার শেষদিনে দর্শণার্থীদের ছিল উপচেপড়া ভিড়। শনিবার বিকালে আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যেদিয়ে শেষ হয় তিন দিনের ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা।
শেষে উন্নয়ন মেলায় সেবা প্রদান এবং সাজসজ্জার দিক থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মাঝে ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-১০-১৮

,