Sidebar Ads




জেলায় তিন দিনব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা উদ্বোধন

সরকারের উন্নয়ন কর্মকান্ড সাধারণ মানুষের মাঝে তুলে ধরার লক্ষে দেশের অন্যান্যস্থানের মত চাঁপাইনবাবগঞ্জ জেলাসদরসহ ৪ উপজেলায় শুরু হয়েছে তিন দিনব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা।
মেলা উপলক্ষে বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সমানে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। র‌্যালি শহরের সরকারি হরিমোহন উচ্চ বিদ্যালয় মাঠে মেলাস্থলে এসে শেষ হয়। এখানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য আব্দুল ওদুদ, সমাজ কল্যাণমন্ত্রণালয়ের সচিব জিল্লার রহমান, জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম।
মেলায় ৮৬ টি স্টলে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা হচ্ছে। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
শিবগঞ্জ
 আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সাংসদ সদস্য গোলাম রাব্বানীর নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা চত্বর থেকে বের করা হয়। পরে শিবগঞ্জ সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে এসে যুক্ত হয়। ভিডিও কনফারেন্স শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) বরমান হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রহমান, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, মৎস্য কর্মকর্তা বরুণ কুমার মন্ডল, পলী বিদ্যুৎ কানসাট অফিসের ডিজিএম প্রকৌশলী মাইনুদ্দীন।
মেলায় বিভিন্ন দফতরের ৫৭ টি স্টল অংশগ্রহণ করছে। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
নাচোল 
 আমাদের নাচোল প্রতিবেদক জানান, ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’এ স্লোগান সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ৩ দিন ব্যাপি ৪র্থ উন্নয়ন মেলা উদ্বোধন করা হয়েছে । সকাল সাড়ে ১০ টায় একযোগে সারাদেশে এ মেলার উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরে নাচোল উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের প থেকে বর্নাঢ্য র‌্যালি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়। এ সময় উন্নয়ন মেলার প্রতিটি স্টল পরিদর্শন করেন নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ নাজমুল হক, পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নঈম মুন্নি, উপজেলা কৃষি কর্মকর্তা সত্যেন কুমার, উপজেলা সহকারি মাধ্যমিক শিা কর্মকর্তা দুলাল উদ্দিন খাঁন, নাচোল থানার ওর্সি চৌধুরী জোবায়ের আহম্মদ। উন্নয়ন মেলায় সরকারী, আধাসরকারী, বেসরকারী, সেচ্ছা সেবী সংগঠনসহ ৪২টি স্টল প্রদর্শিত হয় ।এ ছাড়া ও নাচোল সাব জোনাল পল্লীবিদ্যুতের উদ্যোগে একটি বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে অফিস কার্যলয়ে এসে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্বদেন নাচোল সাব জোনাল পল্লীবিদ্যুতের প্রকৌশলী আনোয়ার হোসেন।
গোমস্তাপুর
 আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে ৩ দিনব্যাপী এ উন্নয়ন মেলার আয়োজন করা হয়।
এ উন্নয়ন মেলাকে ঘিরে উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে উন্নয়ন কার্যক্রম শো-কেসিং, র‌্যালি, আলোচনা সভা, প্রাথমিক পর্যায়ে ছাত্র-ছাত্রীদের কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলা পরিষদ চত্বর থেকে বের হওয়া র‌্যালিটি রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে উপজেলা শহীদ স্মৃতি¯Íেম্ভ আলোচনার সভায় মিলিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা নির্বাহি অফিসার শিহাব রায়হান, গোমস্তাপুর থানার ওসি জসিম উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরুননেসা বাবলি, সহকারী অধ্যাপক মাওলানা হাবিবুর রহমান ও যুবলীগ নেতা সিরাজুল ইসলাম প্রমুখ। এ উন্নয়ন মেলায় বিভিন্ন দফতরের ৪০ টি স্টল অংশগ্রহণ করছে।
এছাড়া প্রতিদিন সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
ভোলাহাট 

আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জে ভোলাহাট উপজেলায় ৩দিন ব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে । সকালে ভোলাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। পরে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে উপজেলা পরিষদ চত্বরে শেষ হয়। মেলার প্রতিটি স্টল পরিদর্শন করেন সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনসহ উপজেলার বিবিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীসহ সরকার দলের রাজনৈতিক নেতৃবৃন্দ।
ভোলাহাটে সরকারী,  আধাসরকারী, বেসরকারী, সেচ্ছা সেবী সংগঠনসহ মোট ৪০টি স্টল প্রদর্শিত হয় ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-১০-১৮

, , , ,
Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts