Sidebar Ads




শিবগঞ্জে সাড়ে ৫ হাজার কৃষকের মাঝে সার-বীজ বিতরণ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিনামূল্যে কৃষকের মাঝে বিভিন্ন ফসলি বীজ ও সার বিতরণীর উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে কৃষি অফিস চত্বরে ২০১৮-১৯ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বোরো ধান, গম, সরিষা, ভুট্টা বীজ ও সার বিতরণ করেন সংসদ সদস্য গোলাম রাব্বানী।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার চৌধুরি রওশন ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এস.এম আমিনুজ্জামান, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সুলতান আলী, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বরুণ কুমার মন্ডল, উপজেলা উপ-সহকারি  কৃষি অফিসার আজম আলী।
অনুষ্ঠানে ৫ হাজার ৬’শ কৃষকের মাঝে বিভিন্ন ফসলি বীজ ও সার বিতরণ করা হয়। এর মধ্যে বীজ দেওয়া হয় ৩০.৩৯০ মেট্রিকটন, ডিএমপি সার দেওয়া হয় ১১১.১১ মেট্রিকটন ও এমওপি সার দেওয়া হয় ৫৫.৫৫ মেট্রিকটন। শেষে ১ হাজার ১৮৫ জন কৃষককে জনপ্রতি সরিষা বিজ দেওয়া হয়  ১ কেজি, ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ১০ কেজি এবং ৩০৬৫ জন কষককে জনপ্রতি ভূট্টা বীজ দেওয়া হয় ২ কেজি, ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি । এছাড়াও ১০৯০জন কৃষক কে জনপ্রতি ২০ কেজি গম সহ  ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি, ১৬৫ জন কৃষককে  ৫ কেজি বোরো ধান বীজ সহ ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি, ৯০ জন কৃষককে ৫ কেজি মূগ বীজ সহ ডিএপি সার ২০ কেজি এমওপি  সার ১০ কেজি এবং ৫ জন কৃষককে ২০ গ্রাম  বিটি বেগুন বীজ সহ ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি ও চারা উত্তলনের জন্য ২০০ টাকা করে দেওয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক শিবগঞ্জ/ ৩১-১০-১৮

,
Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts