Business




সীমান্ত বৈঠক > বিজিবির দাবি অবৈধ অস্ত্র পাচার প্রতিরোধ বিএসএফ’র বাংলাদেশী নাগরিকদের অবৈধ অনুপ্রবেশ রোধ

বিজিবি বিএসএফ’র সীমান্ত বৈঠক বিজিবি’র পক্ষ থেকে সীমান্তে অবৈধ অস্ত্র গোলাবারুদ পাচার প্রতিরোধে বিএসএফ’র কার্যকর ভুমিকার আহবানের প্রেক্ষিতে বিএসএফ’র পক্ষ থেকে সীমান্তে তার কাঁটার বেড়া কেটে বাংলাদেশী নাগরিকদের অবৈধ অনুপ্রবেশ রোধে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে। সোমবার চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার পোল্লাডাঙ্গা বিওপির বজরাটেক এলাকায় বিজিবি বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ের বৈঠকে এই আহবান জানানো হয়।
বৈঠকে বাংলাদেশের পক্ষে ১১ সদস্য দলের নেতৃত্ব দেন ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল এস এম সালাহ উদ্দিন এবং ভারতের পক্ষে ১২ সদস্য দলের নেতৃত্ব দেন ৪৪ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী হরবিন্দর সিং বেদী। বৈঠকে বিএসএফ পক্ষ হতে বাংলাদেশী নাগরিক কর্তৃক অবৈধভাবে সীমান্ত অতিক্রম, গবাদি পশু, অন্যান্য নিষিদ্ধপন্য চোরাচালানীর জন্য ভারতে যাওয়া এবং তার কাঁটার বেড়া কর্তনের বিষয়টি উল্লেখ করেন। প্রতিউত্তরে বিজিবি অধিনায়ক কোন বাংলাদেশী নাগরিক/দূস্কৃতিকারী সীমান্তের শূন্য রেখা অতিক্রম করে যাতে এ ধরনের কোন ঘটনা সংঘটিত করতে না পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে  বিজিবি অধিনায়ক বিএসএফ কমান্ড্যান্টকে আশ্বাস প্রদান করেন।
বৈঠকে বিজিবি পক্ষ হতে সীমান্তে বসবাসরত নিরীহ জনসাধারণের উপর নির্যাতন না করা, চোরাচালান ও মাদকদ্রব্য পাচার রোধ করা, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরক পাচার প্রতিরোধ করা এবং সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার আহবান জানানো হয়। পাশাপাশি তথ্য আদান প্রদানের মাধ্যমে সকল সীমান্ত সমস্যা দ্রুত সমাধানের উপর গুরুত্বারোপ করা হয়।
বৈঠকে সীমান্তে বিরাজমান শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখার বিষয়ে উভয় পক্ষ সম্মত হয়। সৌহাদ্যপূর্ন পরিবেশে সৌজন্য পতাকা বৈঠকটি শেষ হয়েছে বলে বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-১০-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts